ভালোবাসা এমনি একটি পদ্ধতি, যা দ্বারা সকল বাধা সমূহকে এক কূলে আনা যায়, এক সর্ম্পক যতই খারাপ হোক না কেন তা একমাত্র ভালোবাসার চিরবন্ধন দ্বারাই জয় করা সম্ভব, একজন বন্ধুর সাথে যদি ১০ বছর বা তার চেয়ে বেশি বছর ধরে ঝগড়া হয়, তবে তা সমাধান হতে পারে একমাত্র ভালোবাসার দ্বারা। আসলে আমরা আমাদের কাছের বন্ধুর ভালোবাসা কিছুতেই বুঝতে পারি না। অথচ সেই কাছের বন্ধু যখন দূরে চলে যায় তখন তার অই স্মিতি গুলো বারে বারে তাকে মনে করিয়ে দেয়। কারন বিরহে ভালোবাসা বাড়ে। "বৃষ্টি হয়ে ঝড়বো আমি" "তোমারই দুই নয়নের পাতায়" "মনে রেখো বন্ধু আমায়" "তোমার স্মিতির পাতায়" "হয়তো বা ডাকব না আর" "কোকিল কণ্ঠ সুরে" " বুঝে নিও আজও আমি আছি" "তোমারই হৃদয় জুড়ে" "এই হৃদয় থেকে যবে, মুছে যাবে তোমার স্মিতি" "বুঝে নিও মোর জীবনের এই বুঝি পরিসমাপ্তি," "দেখব না আর আড়াল থেকে তোমার অই রুপচাদ মুখখানি" "যা দেখে জুড়াইত মোর পড়ানমণি" "মনে যখন পড়বে মোরে" "স্মরন করিও সংগোপনে" "দেখতে পাবে আছি আজো আগেরি মতোই" লেখকঃ নিজেই জানে না ভালোবাসার মানে টা কি, শুধুই বাস্তব অভিজ্ঞতা, কবিতাটি ভালো লাগলে অবশ্যই বলবেন। আসলে আমি কোনো কবি নই। আপনাদের এই ছোট্টো উচ্ছাসে আমার মতো সকল লেখক উৎসাহ পায়। আর সেই উৎসাহই আমাদের জীবনের সামনের পথকে আরো সহজ করে তুলে।


ভালোবাসা এমনি একটি পদ্ধতি, যা দ্বারা সকল বাধা সমূহকে এক কূলে আনা যায়, এক সর্ম্পক যতই খারাপ হোক না কেন তা একমাত্র ভালোবাসার চিরবন্ধন দ্বারাই জয় করা সম্ভব, একজন বন্ধুর সাথে যদি ১০ বছর বা তার চেয়ে বেশি বছর ধরে ঝগড়া হয়, তবে তা সমাধান হতে পারে একমাত্র ভালোবাসার দ্বারা। আসলে আমরা আমাদের কাছের বন্ধুর ভালোবাসা কিছুতেই বুঝতে পারি না। অথচ সেই কাছের বন্ধু যখন দূরে চলে যায় তখন তার অই স্মিতি গুলো বারে বারে তাকে মনে করিয়ে দেয়। কারন বিরহে ভালোবাসা বাড়ে। "বৃষ্টি হয়ে ঝড়বো আমি" "তোমারই দুই নয়নের পাতায়" "মনে রেখো বন্ধু আমায়" "তোমার স্মিতির পাতায়" "হয়তো বা ডাকব না আর" "কোকিল কণ্ঠ সুরে" " বুঝে নিও আজও আমি আছি" "তোমারই হৃদয় জুড়ে" "এই হৃদয় থেকে যবে, মুছে যাবে তোমার স্মিতি" "বুঝে নিও মোর জীবনের এই বুঝি পরিসমাপ্তি," "দেখব না আর আড়াল থেকে তোমার অই রুপচাদ মুখখানি" "যা দেখে জুড়াইত মোর পড়ানমণি" "মনে যখন পড়বে মোরে" "স্মরন করিও সংগোপনে" "দেখতে পাবে আছি আজো আগেরি মতোই" লেখকঃ নিজেই জানে না ভালোবাসার মানে টা কি, শুধুই বাস্তব অভিজ্ঞতা, কবিতাটি ভালো লাগলে অবশ্যই বলবেন। আসলে আমি কোনো কবি নই। আপনাদের এই ছোট্টো উচ্ছাসে আমার মতো সকল লেখক উৎসাহ পায়। আর সেই উৎসাহই আমাদের জীবনের সামনের পথকে আরো সহজ করে তুলে। via Facebook https://ift.tt/2KanG3f

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট