দেখে নিন কিভাবে আপনার ফোনে চালু করবেন টাচ পয়েন্টার l সাথে সাথে শিখে নিন কিভাবে devoloper option চালু করবেন

হ্যালো ব্রো, স্বাগতম, সবাইকে, আমার আজকের আরেকটা নতুন টিউটোরিয়ালে । আশা করি সবাই খুবই ভালো আছেন। ভালো তো থাকারই কথা, কারন trickbd র সাথে থাকলে সবাই খুব ভালো থাকে । আর ভালো থাকার জন্যই মানুষ ট্রিকবিডিতে আসে। চলুন শুরু করা যাক।

আপনারা নিশ্চয় পোস্টের টাইটেল টি দেখে তারপর পোস্টে এসেছেন। আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনার আপনাদের ফোনের টাচ পয়েন্টার অপশনটি চালু করতে পারেন।

এই অপশনটি চালু করলে আপনি আপনার ফোনের যেখানেই ট্যাপ করবেন, সেখানেই ওই জায়গাটি একটি স্পট দেখা যাবে । মূলত অ্যান্ড্রয়েড টেন এর পরের ভার্সনের ফোনগুলোতে এই অপশনটি রয়েছে। আমি আমার স্যামসাং A21s ফোনটিতে কিভাবে এই অপশনটি চালু করা যায় তা আপনাদেরকে দেখাচ্ছি l অন্যান্য ফোনগুলোতে ডেভলপার অপশন চালু করে একটু খোঁজাখুঁজি করে আপনারা এই অপশনটি পেয়ে যাবেন l

তো প্রথমে ডেভলপার অপশন টি চালু করার জন্য ফোনের সেটিং এ চলে যান।

তারপর এই অপশনটিতে ক্লিক করুন ।

এখান থেকে তারপর এই সফটওয়্যার ইনফর্মেশন অপশনটিতে ক্লিক করুন।

এবার এই বিল্ড নাম্বার অপশনটিতে পাঁচ থেকে ছয় বার ক্লিক করুন, যতক্ষণ না পর্যন্ত আপনার কাছে ম্যাসেজ আসছে যে আপনি এখন ডেভলপার হয়ে গেছেন l

এবার আবার নতুন করে সেটিংস অপশনে ক্লিক করুন এবং এখন সেটিংস অপশনে একটু স্ক্রল করলেই সবার নিচে দেখতে পাবেন যে ডেভলপার অপশন নামে একটি নতুন অপশন চালু হয়ে গেছে।

এবার এই ডেভেলপার অপশন এ প্রবেশ করে একটু নিচের দিকে স্ক্রল করুন । এখানে show taps নামে যে বাটনটি দেখতে পাবেন, সেখানে ক্লিক করুন।

ব্যাস আপনার কাজ শেষ। এবার ফোনের যেকোন জায়গায় ক্লিক করলেই আপনি যে জায়গায় ক্লিক করেছেন সেই জায়গাতে ফিঙ্গার ট্যাপ পয়েন্টার দেখতে পাবেন।

এভাবে যদি বিল্ড নাম্বার অপশনটি খুজে না পান তাহলে চাইলে আপনি আপনার ফোনের সেটিং এ সার্চ করেও এই অপশনটি খুজে পেতে পারেন।

তো তাহলে আমার আজকের পোষ্ট এই পর্যন্তই। আশা রাখি পোষ্টটা আপনাদের কাজে দিবে।

মানুষ মাত্রেই ভুল হয় , তাই পোষ্টে কোন ভুল থাকলে দয়া করে মাপ করে ‍দিয়েন, আর প্লিজ কমেন্টে লিখে ভুলগুলা শোধরানোর সুযোগ করে ‍দিয়েন।
কোন কিছু না বুঝলে বা কোন কিছু জানার থাকলে, আমাকে কমেন্টে জানান।

আমাদের সাথে থাকার জন্য আপনি আমাদের ফেইসবুক গ্রুপে জয়েন হতে পারেন l

আর যেকোন প্রবলেমে ফেসবুকে আমি
তাহলে সবাইকে ট্রিকবিডির সাথে থাকার জন্য আমন্ত্রন জানিয়ে আজকে আমি আমার আজকের পোস্ট এখানেই শেষ করছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ ।



The post দেখে নিন কিভাবে আপনার ফোনে চালু করবেন টাচ পয়েন্টার l সাথে সাথে শিখে নিন কিভাবে devoloper option চালু করবেন appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/g5dHMYU
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট