অনলাইনে অ্যান্ড্রয়েড দিয়ে কিভাবে ২০-৩০ হাজার টাকা উপার্জন করা যায়? টেস্টনেট ও নেইমিং সার্ভিসগুলো থেকে কিভাবে উপার্জন করা যায়?

আসসালামুআলাইকুম,

আজকের পোস্টটি হয়তো একটু কমপ্লিকেটেড হবে তবে আপনি যদি ধৈর্য্য নিয়ে শেষ পর্যন্ত পড়েন তাহলে ইনশাআল্লাহ আপনার অনলাইন এ উপার্জন নিয়ে সকল ধারণা পাল্টে যাবে।

আমরা যারা Airdrop এ পার্টিসিপেট করি তারা কতটুকু উপার্জন করি? 

এটা খুবই কমন একটা প্রশ্ন ড্রপ হান্টারদের জন্যে, আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা বিভিন্ন ড্রপ এ পার্টিসিপেট করেন কিন্তু উপার্জন করতে পারেন না। আবার অনেকে ভাবেন রেফার বা বড় কমিউনিটি ছাড়া উপার্জন করা যায় না। আপনিও যদি এমনটা ভেবে থাকেন তাহলে আপনি সম্পূর্ণ ভুল ভাবছেন।

তাহলে প্রশ্ন হচ্ছে কিভাবে এসব ছাড়াই ভালো পরিমাণে উপার্জন করা যায়?

আমার উত্তর হচ্ছে পোটেনশিয়াল Airdrop , নেইম সার্ভিস আর টেস্ট নেট অফার। আপনারা যারা ড্রপ এর জন্যে বিভিন্ন বাংলাদেশী কমিউনিটি ফলো করেন তারা হয়তো নিজেরাও জানে না ড্রপ কোথা থেকে আসে, আর কিভাবে পোটেনশিয়াল ড্রপগুলো খুঁজে বের করে সবার আগেই জয়েন করে নেওয়া যায়। তারা অন্যান্য গ্রুপ কপি করে সারাদিন বট আর শিটকয়েন এর প্রমোশন দিয়ে যায়। আপনিও কষ্ট করে কাজ করেন, মাস শেষে আপনার ইনকাম ২০ টাকা হলে তাদের শুধু রেফার করেই আয় হয়ে যায় ২০ থেকে ৫০ হাজার টাকা। সেখানে সান্তনা হিসেবে থাকে ২ টাকার গিভওয়ে। আমি আপনাদের একজন ইন্ডিপেন্ডেন্ট ড্রপ হান্টার হতে হেলপ করব যদি আপনি আমার সম্পূর্ণ পোস্টটি পড়েন, কোথাও স্কিপ করবেন না প্লিজ। কত সময়ই তো নষ্ট হয়, সেখান থেকে আমাকে শুধু ১০ মিনিট সময় দিন আর শেষ পর্যন্ত পোস্টটি পড়ে আপনি আপনার মতামত জানান। আশা করি আপনার মূল্যবান মতামত আমাকে আরো আগ্রহী করে তুলবে।

তো কিভাবে হবেন একজন ইন্ডিপেন্ডেন্ট ড্রপ হান্টার?

আমার প্রথম উত্তর হচ্ছে মিডিয়াম এ পোস্ট ফলো করা। কোন প্রজেক্ট আপকামিং, আপকামিং হাইপ কোনটি, কোন প্রজেক্ট এর ইউস কেস ভালো, কাদের গভর্নেন্স টোকেন নেই, কার ডেভেলপার টিম কেমন ইত্যাদি ইত্যাদি। ট্রাস্ট মিই , বর্তমানে অনেক হান্টার ই জানেন না যে SocialFi ট্রেন্ড কি, আর Metaverse , Web 3.0 এর সাথে কিভাবে SocialFi লিংকড। কিছুদিন আগেও GroupDao নামক SocialFi ড্রপ থেকে আমি নিজে ৫০০+ ডলার উপার্জন করেছি। আবার অনেক সাইট আছে যেগুলো থেকে ড্রপ ইনফো পাওয়া যায় তবে নিজে নিজে রিসার্চ করাকই আমি বেস্ট মনে করি।

এইবার আসুন টেস্ট নেট কিভাবে আমাদের প্রফিট দেয়?

তো কোনো প্রজেক্ট তাদের মেইন নেট লঞ্চ করার আগে testnet লঞ্চ করে ইউসার এক্সপিরিয়েন্স, সিকুরিটি ইত্যাদি ছেক করার জন্যে। আর আর্লি ইউসারদের রিওয়ার্ড হিসেবে ভালো পরিমাণে প্রফিট দেয়। এভাবেই testnet কাজ করে। অথচ আমরা আছি সেই আদিম যুগের শিট কয়েন প্রমোশন নিয়ে। আমরা চাইলেই যে ভালো জিনিসটা বেছে নিতে পারি সেটা নিয়ে কল্পনা করে কয়জন?

নেমিং সার্ভিস গুলো কিভাবে প্রফিট দেয়?

তো কিছুদিন আগে ENS (Ethereum Name Service) এবং TNS (Terra Name Service) থেকে অনেকেই ৭০০০ ডলার এর মত কিংবা আরো বেশি প্রফিট করেছে। আবার অনেকে অনেক Name Service কিনে লস নিয়ে বসে আছে যার কোনো নিউজ নেই কিংবা কোনো ইউস কেস নেই, শুধু হাইপ ছিল। আসলে কোনও নেইম সার্ভিস নেওয়ার আগে জানতে হবে এর ইউস কেস নিয়ে। আমি শুধু বলতে চাই Tezos আর STX এর নেইম সার্ভিসগুলো নিয়ে রিসার্চ করতে। ভবিষ্যতে এই দুইটা ও ভালো প্রফিট দিবে। এছাড়া আপনারা চাইলে এই ভিডিও দেখে Algorand এর testnet এ ফ্রি .algo ডোমেইন ক্লেইম করে রাখতে পারেন। মেইন নেট লঞ্চ হলে হয়তো ফ্রীতে ডোমেইন পাওয়ার পাশাপাশি ভালো ড্রপ ও পেতে পারেন।

আমি আমার জানুয়ারি এর ১ তারিখ থেকে ১৯ জানুয়ারি এর কিছু পেমেন্ট প্রুফ শেয়ার করলাম!

এগুলো শুধুই Bep-20 ও Erc-20 চেইন ও কয়েকটা NFT এর পেমেন্ট। আরও রয়েছে যেগুলো শেয়ার করলে পোস্ট টার সৌন্দর্য নষ্ট হয়ে যাবে। বাকিদিন হয়তো অন্যগুলো শেয়ার করা যাবে। আমি  ড্রপ এ তেমন সময় দিতে পারি না, তবু আমার আলহামদুলিল্লাহ একাই ভালো প্রফিট হয়।

তো আপনারা যারা ড্রপ করেন তাদের প্রতি আমার একটাই অনুরোধ থাকবে আপনারা একটু এনালাইসিস করে তারপর ড্রপ এ জয়েন করুন। এতে আপনার সময় বাঁচবে, কম সময়ে ভালো প্রফিট বুক করতে পারবেন। এর পাশাপাশি অন্য কাজ ও করতে পারবেন।

এতক্ষন আমার পোস্টটি পড়ার জন্যে ধন্যবাদ, আমি প্রতিনিয়তই ক্রিপ্টো সম্পর্কিত এমন সব ইউনিক কনটেন্ট শেয়ার করার চেষ্টা করবো। আমি এ প্ল্যাটফর্ম এ নতুন, তাই ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনারা চাইলে আমার টেলিগ্রাম চ্যানেল ও গ্রুপ এ জয়েন হয়ে থাকতে পারেন – সেখানে আমি বিভিন্ন ড্রপ এর আপডেট ও মার্কেট আপডেট দিয়ে থাকি। আমি নিচে লিংক দিয়ে দিব। আর যারা জানেন না কিভাবে ড্রপ করতে হয় তারা আমার ডেভেলপ করা একটি বট এর মাধ্যমে সেটিও শিখে নিতে পারবেন।

আর আমার এই পোস্টটি ভালো লাগলে অবশ্যই লাইক , কমেন্ট করে অনুপ্রেরণা দিবেন যেন আরো ভালো ভালো টিপস, ট্রিকস ও আইডিয়া আপনাদের সাথে শেয়ার করতে পারি।

আমার টেলিগ্রাম চ্যানেল লিংক : এইখানে ক্লিক করুন

আমি টেলিগ্রাম চ্যানেল এ নিয়মিত সিগনাল, মার্কেট আপডেট, এনালাইসিস, ড্রপ ও জেম কয়েন শেয়ার করে থাকি। আপনি যদি Airdrop শিখতে চান তাহলে আপনাকে এই বট টি হেল্প করবে। আমার সাথে যোগাযোগ করতে পারেন এইখানে

The post অনলাইনে অ্যান্ড্রয়েড দিয়ে কিভাবে ২০-৩০ হাজার টাকা উপার্জন করা যায়? টেস্টনেট ও নেইমিং সার্ভিসগুলো থেকে কিভাবে উপার্জন করা যায়? appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/3rYDryB
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট