এখন খুব সহজেই দেখুন আপনার পিসির কোন সফটওয়্যার কত জায়গা নিচ্ছে ।

হ্যালো বন্ধুরা কেমন আছো তোমরা?

আশা করি তোমরা সবাই ভালো আছো। ট্রিকবিডিতে অনেকদিন পর লিখতে বসলাম।

তো তোমরা পোস্টের টাইটেল দেখেই হয়তো বুঝে গেছো আজকের পোস্ট কি নিয়ে হতে যাচ্ছে।

তো রিসেন্টলি আমার সি ড্রাইভ অনেকটাই জায়গা নিয়ে নিচ্ছিল।

আই মিন এটা ফুল হয়ে যাচ্ছিল।

আমি এই সময় অবাক হয়ে যাই কারণ এটা অনেক বড় সমস্যা।

২৫০GB স্পেস এত সহজে কিভাবে ফুল হয়ে যায়।

এ সময় জানতে মন চায় কোন অ্যাপটি এতগুলো জায়গা খাচ্ছে ।

কিন্তু কম্পিউটার মধ্যে এসব দেখা একটু ঝামেলা ।

তাই একটি সফটওয়্যার আমাদেরকে ডাউনলোড করতে হবে, সফটওয়্যারটি বেশি বড় না ।

ওকে Download লিংক আমি এখানে দিয়ে দিচ্ছি আপনারা ডাউনলোড করে নিন।

 

স্ক্রিনশটগুলো ফলো করলে আপনি ফ্রি ভার্সন টা ডাউনলোড করতে পারবেন।

ওকে ডাউনলোড হয়ে গেলে এটি ইন্সটল করে নিন।

ইন্সটল করার নিয়ম দেখাতে চাচ্ছি না।

কারণ আপনারা ইন্সটল করতে পারবেন।

আর ইন্সটল করা আহামরি কিছু না।

ইনস্টল হয়ে গেলে এবার অ্যাপসটি ওপেন করুন।

ওপেন হয়ে আসলে স্ক্রিনশট এর মত দেখতে পারবেন। এখন আমরা এখান থেকে ডাইরেক্টরি সিলেক্ট করব সি ড্রাইভ।

যেহেতু আমার সি ড্রাইভ ফুল হয়ে যাচ্ছে। আপনারা চাইলে সি ড্রাইভ বাদেও অন্য ড্রাইভ গুলো চেক করতে পারবেন। যে কোন ফোল্ডার থেকে বেশি জায়গা নেওয়া হচ্ছে।

তো আমি আমার ডাইরেক্টরি সিলেট করে নিচ্ছি।

এবারে দেখুন স্ক্যানিং শুরু হয়ে গেছে। এবং পাশে আপনারা দেখতে পাচ্ছেন কোন ফোল্ডারে কত জিবি ডাটা রয়েছে।

এ সময় যদি আপনার প্রোগ্রামের ডাটা গুলো চেক করেন। তাহলে সেখানে দেখতে পারবেন কোন সফটওয়্যারটি কত জিবি ইউজ করতেছে।

এবং সে অনুযায়ী আপনি স্টেপ নিতে পারবেন।

তো আশা করি বুঝতে পারছেন।

আপনারা এই জিনিসটি হয়তোবা ম্যানুয়াল ভাবে করতে পারতেন।

কিন্তু এই সফটওয়্যার এর সাহায্যে আপনার খুব ইজিলি ভাবে এক ক্লিকেই করতে পারবেন।

তো এই ছিল আজকের পোস্ট আশা করি আপনাদের ভালো লেগেছে ।

Thanks Me Later 😜

The post এখন খুব সহজেই দেখুন আপনার পিসির কোন সফটওয়্যার কত জায়গা নিচ্ছে । appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/Yxo0j1R
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট