টেক্সট কিংবা কোড, শেয়ার করুন এনক্রিপটেড লিংকের মাধ্যমে 🙂

Hello Everyone 🙂 আশা করি আপনারা সবাই ভালো আছেন ; আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

আজকে আপনাদের মাঝে দারুন একটা ওয়েব সাইট শেয়ার করব যা দিয়ে যা দিয়ে আপনি বিভিন্ন টেক্সট , কোড ইত্যাদি শেয়ার করতে পারবেন শুধু মাত্র একটা এনক্রিপটেড লিংক দিয়ে। এর জন্য আপনাকে কোন একাউন্ট খুলতে হবে না এবং আপনার টেক্সট, কোড ইত্যাদি! কেউ দেখতে পাবে না এমনকি ওয়েব সাইটটির এডমিন ও দেখতে পারবেনা । কারণ যা পাঠাবেন সব লিংকের মধ্যে এনক্রিপটেড হয়ে থাকবে । 

Demo – এই লিংকে ঢুকে নিচে দেখুন You’re Secret Massage একটা বক্স আছে এখানে কিছু লেখা আছে ।

চলুন এবার দেখে নেই কিভাবে কি করবেন –

প্রথমে আপনি এই লিংকে ক্লিক করে HushBin এ প্রবেশ করুন। তারপর নিচে দেখবেন লিখা আছে Share Your Secret Massage এবং এর নিচে একটা ইনপুট বক্স আছে Write Your Secret Massage; এই ইনপুট বক্সের মধ্যে আপনি মন খুলে আপনার ইচ্ছামত লিখতে পারেন –

এখন ধরেন আপনি চাচ্ছেন এই লেখা গুলো কিংবা নোট গুলো কিংবা কোড গুলো আরো মানুষের কাছে শেয়ার করতে । যেমন পেস্টবিনের মাধ্যমে করা যায়। কিন্তু এটা পেস্টবিনের মত এত ইউনিক না কিন্তু পেস্টবিন ও হ্যাশবিনের মত না ।

আপনার লেখা হয়ে গেলে এবার নিচে দেখবেন একটি বাটন আছে “Generat Encrypted Link” এখানে ক্লিক করুন, তাহলে আপনার এনক্রিপটেড লিংক তৈরি হয়ে যাবে। এবার নিচে দেখুন একটি কপি বাটন আছে ; এখনে ক্লিক করে লিংকটি কপি করে নেন –

এবার এই লিঙ্ক টি আপনার ইচ্ছামত যেকোন জায়গায় শেয়ার করতে পারেন। যেমন : আপনার ওয়েব সাইটের ভিজিটর দের কোন কিছু শেয়ার করার জন্যে ব্যাবহার করতে পারেন, অথবা অন্য যেকোন কারণে ।

কেউ যখন এ লিংকে প্রবেশ করবে, তখন নিচে You’re Secret Massage বক্সের মধ্যে সব দেখা যাবে ।

এই সাইটটির কিছু খারাপ দিক –

1. যত বেশি লেখা থাকবে লিংক তত বড় হবে (এই সমস্যার সমাধানের জন্য লিংক সর্টনার ব্যাবহার করতে পারেন)

2. Html , Css ইত্যাদি কোড গুলো শেয়ার করা যায় পরবর্তীতে কোন সমস্যা হয় না কিন্তু পাইথনের কোড শেয়ার করলে কোড গুলোর মধ্যে একটু সমস্যা হয়ে যায়। যার জন্য Syntex Error আসে ।

3. এই ওয়েবসাইটের এডমিন যদি কোন দিন ওয়েবসাইটটি ডিলেট করে দেয় তাহলে আর এই লিঙ্ক গুলো কাজ করবে না ।

আশাকরি আজকের এই ছোট্ট আর্টিকেল টি আপনাদের ভালো লেগেছে । যদি কোন কিছু না বুঝে থাকেন তাহলে আমাকে ফেসবুকে মেসেজ দিয়ে জানাতে পারেন। আর যদি বুঝে থাকেন তাহলে আর দেরি কিসের এখনি একবার ট্রাই করে দেখে ফেলুন।

আল্লাহ হাফেজ……

The post টেক্সট কিংবা কোড, শেয়ার করুন এনক্রিপটেড লিংকের মাধ্যমে 🙂 appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/8UtCrvw
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট