Blogger: Ekushey Tv Bangladeshi News Portal Tv

Blogger: Ekushey Tv Bangladeshi News Portal Tv

বেশ কিছুদিন পর ট্রিকবিডিতে আর্টিকেল লেখার জন্য বসলাম। ট্রিকবিডি মানে দারুন দারুন এমন কিছু কনটেন্ট যেগুলো আসলেই প্রয়োজনীয়। এই আশায় আজকে প্রয়োজনীয় একটি বিষয়ে আলোকপাত বা আলোচনা করব। (ইনশাল্লাহ!)

দৈনন্দিন খবরাখবর কেন জানতে চায়! একুশে টিভি হচ্ছে বাংলাদেশে একটি নিউজ পোর্টাল ওয়েবসাইট। এই ওয়েবসাইট খুব সুন্দরভাবে গুছিয়ে খবর গুলো উপস্থাপন করে থাকে। তাদের ওয়েবসাইটের ধরন গঠন ও অন্যান্য বিষয় সহ এই ওয়েবসাইটে সরাসরি লাইভ টিভি যুক্ত করা রয়েছে।

আজকের আর্টিকেলের মূল আকর্ষণ এই লাইভ টিভি। আর্টিকেলটি ভালোভাবে পড়লে শুধু লাইভ টিভি নয় অন্যান্য জ্ঞান ও ইনশাল্লাহ অর্জন হবে। যেগুলি সাহায্য হয়তোবা আপনি ইউনিক টেকনিকে অনেক কিছু করতে পারবেন।

একুশে ইটিভি বাংলাদেশের খুবই জনপ্রিয় নিউজ পেপার ওয়েবসাইট

অফিসিয়াল ওয়েবসাইট লিংক (একুশের টিভি) : https://www.ekushey-tv.com/

আপনি কি খবর পড়তে ভালোবাসেন? সহজ সরলভাবে একুশে টিভি ওয়েবসাইট আমাদের কাছে খুবই সুন্দর ভাবে দৈনন্দিন জীবনের খবরাখবর উপস্থাপন করে থাকে।

গুগলে গিয়ে আপনি যদি একুশে টিভি লিখে সার্চ দেন, তাহলে সরাসরি তাদের অফিসিয়াল অরজিনাল ওয়েব সাইটে উপস্থাপন হবে শুরুতে।

তাদের ওয়েবসাইটের ধারণ খুবই সুন্দর এবং সহজলভ্য মোবাইলে একটু ব্রাউজিং, ও তাদের ওয়েবসাইটে একটু নজর দিলেই সকল ধরনের প্রকাশিত খবর গুলো দেখতে পারবো।

আমি শুরুতে আমার এন্ড্রয়েড ফোনে ডেক্সটপ মোড ক্রোম ব্রাউজারে অন করে রেখেছিলাম। কারণ ডেক্সটপ মুডে বেশ ভালোই গুছিয়ে সুন্দরভাবে অনেক তথ্য একসাথে উপস্থাপন হয়।

একুশে ইটিভি তাদের নিজস্ব সরাসরি টিভি চ্যানেল রয়েছে

একুশে ইটিভি আর একুশে টিভি একই বিষয়। তাদের নিজস্ব লাইভ টিভি চ্যানেল থাকার কারণে আমি হয়তো শব্দ চয়নে বারবার ইটিভির কথা বলছি। কিন্তু মূল বিষয় আমরা একুশে টিভিতে খবর ব্রাউজিং করার পাশাপাশি, মানে আর্টিকেল পড়ার পাশাপাশি তাদের সরাসরি লাইভ টিভি চ্যানেলে দেখতে পারি।

তাদের নিজস্ব অফিসিয়াল বা আসল চ্যানেল সরাসরি তাদের ওয়েবসাইটে প্রকাশ করা রয়েছে। আপনি যদি সরাসরি একুশে ইটিভি চ্যানেল দেখতে চান! তাহলে তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে, লাইভ নামক একটি অপশন সেখানে ক্লিক করলে পেয়ে যাবেন

আমি সরাসরি লাইভ অপশনটি পেয়েছি ওয়েবসাইটের একেবারে উপরের দিকে। বামে নয় ডান দিকে, সেখানে ক্লিক করলে সরাসরি একুশে ইটিভি চ্যানেলটি যেখানে রয়েছে সে পেজ ওপেন হলো। ওপেন হওয়ার কিছুক্ষন পর অটোমেটিক্যালি তাদের চ্যানেলটি চালু হয়ে গেল।

মানে চ্যানেলটি ওপেন করার জন্য আমার ক্লিক করার প্রয়োজন হয়নি। অটোমেটিক্যালি তাদের চ্যানেলটির লাইভ শুরু হয়ে গিয়েছে। যাদের প্রয়োজন তারা একুশে টিভি ওয়েবসাইটের নিউজ সহ সরাসরি লাইভ টিভি এভাবে দেখতে পারেন।

সরাসরি লাইভ টিভি চ্যানেল একুশে ইটিভিতে যেভাবে আমরা দেখতে পাই

ট্রিক বিডি ভিজিটর বেশিরভাগ ক্ষেত্রেই চাই কিছু শিখতে। আমি বড় কিছু হয়তো পারিনা, তাই ছোট্ট করে একুশে ইটিভি চ্যানেলটি কিভাবে চলে? এবং নিজেরা এটি ব্যবহার করতে পারবেন কিনা এ বিষয়ে একটু বলতে চাই।

(উদ্দেশ্য সত্যি আমার থেকে একটু হলেও আপনারা উপকৃত হতে পারেন)

সরাসরি লাইভ টিভি চ্যানেল একুশে ইটিভিতে আমরা কিছু ওয়েব প্রোগ্রামিং কোডিং এর মাধ্যমে দেখতে পাই।

ট্রিকবিডিতে এমনও লোক রয়েছে যারা এ ধরনের লাইভ টিভি চ্যানেল খুঁজে বেড়াই!

  • মোটামুটি বর্তমানে আমি ব্লগার নিয়ে একটু কাজ করি। ততটা এক্সপার্ট না শুরু করেছি মাত্র! আমার জানামতে ব্লগার অনেকে আছে এবং এমনকি ব্লগিং করতে অনেকে ইচ্ছুক ব্লগার এ।
  • যারা মূলত লাইভ টিভি নিজের ওয়েবসাইটে দেখাতে চাচ্ছেন, কিংবা ওয়েবসাইটে রাখতে চান তারা কিন্তু সহজে কাজটি করতে পারবেন। আমি বলতে চাই যে একুশে ইটিভি সরাসরি নিজের ওয়েবসাইটে বসানো সম্ভব। (তাদের অফিসিয়াল ওয়েবসাইটের লাইভ টিভি চ্যানেলটিই)

যদিও আমি বলেছি একুশে টিভি কি? এবং কিভাবে একুশে ইটিভি লাইভ আপনার অফিসের ওয়েবসাইট থেকে দেখতে পারবেন। যারা এখনো আর্টিকেলের আগাগোড়া কিছুই বুঝেননি, কিন্তু লাইভ টিভি নিজের ব্লগার ওয়েবসাইটে এড করতে চান।

তারা একটু ধৈর্য ধরে সাথেই থাকুন! সরাসরি লাইভ টিভি ওয়েবসাইটের অফিসিয়াল পেজ থেকে ভিজিট করবেন।

একুশে ইটিভি অফিসিয়াল লিংকঃ (সরাসরি লাইভ টিভি দেখতে পারবেন) https://www.ekushey-tv.com/etvlive/

এখন আমি আপনাদেরকে একটা কোড দিব যেটি সুন্দরভাবে আপনাকে সেটআপ করতে হবে। অর্থাৎ আমি যে কোড আপনার কাছে উপস্থাপন করব এটি আসল জিনিস। যেটার মাধ্যমে আপনার কাছে উপস্থাপন হবে সরাসরি একুশে ইটিভি।

view-source:

  1. আমি উপরে যে একুশে টিভি ওয়েবসাইটের লাইভ লিংক দিয়েছি সেটার সাথে ভিউ সোর্স কোড যেভাবে উপরে লিখেছি সেভাবে দিয়ে দিন।

উদাহরণঃ view-source:https://ift.tt/OWi5VDM

  1. এইটি হচ্ছে এই ওয়েবসাইটে প্রোগ্রামিং কোড। নির্দিষ্ট পেজের প্রোগ্রামিং সকল কোড এখানে দেখা যাচ্ছে। যেহেতু আমরা লাইভ টিভি নিব সেহেতু এই প্রোগ্রামিং কোডের একেবারে নিচের দিকে চলে আসুন। এবং নির্দিষ্ট জায়গা থেকে কোড কপি করে নিন।

<iframe src=”vjsrs/fullpage.php” name=”ifram2″ width=”100%” height=”580″ frameborder=”0″ scrolling=”no” allowfullscreen=”allowfullscreen”></iframe>

  1. উপরোক্ত কোড হচ্ছে আমরা সংগ্রহ করলাম এই কোডের ভেতর আরেকটু কাজ করতে হবে, সেটা হচ্ছে সোর্স এর ভেতর নির্দিষ্ট লিংক প্রবেশ করাতে হবে।

নির্দিষ্ট লিংকঃ https://ift.tt/G4vHhdM

উদাহরণঃ

https://ift.tt/cI9qlCX

এখন দাঁড়ালো যেটা একুশে ইটিভি সম্পূর্ণ প্রোগ্রামিং কোড এইচটিএমএলঃ

<iframe src=”vjsrs/fullpage.php” name=”ifram2″ width=”100%” height=”580″ frameborder=”0″ scrolling=”no” allowfullscreen=”allowfullscreen”></iframe>

এখন এই পেজটি আপনি আপনার Blogger এ এইচটিএমএল আকারে পোস্ট কিংবা পেইজে বসালে, আশা করি একুশে টিভি সরাসরি আপনার ব্লগে দেখা যাবে। (Last HTML code copy past)

The post Blogger: Ekushey Tv Bangladeshi News Portal Tv appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/umbUL0g
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট