Bangladeshi Realme C55 Android Mobile Phone Bangla Review

আজকের মোবাইল রিভিউতে যে ফোনটি থাকছে, এই ফোনটি ক্যামেরা সহ ব্যাটারীর পারফরম্যান্স দুর্দান্ত। তাছাড়া মোবাইল ফোনের দামটি ও মানানসই, যারা ২০ হাজার থেকে ২৫ হাজার টাকার ভেতর ভালো মোবাইল ফোন পছন্দ করছেন। তাদের জন্য এই মোবাইল ফোনটি ভালো হতে পারে।

Realme C55 মোবাইল ফোনটি ২০২৩ সালে লঞ্চ বাংলাদেশ করা হয়েছে। এমনকি বাংলাদেশের এই ফোনটি চাহিদা মোটামুটি বেশ ভালই সুতরাং, আপনি হয়তো এই মোবাইলের রিভিউটি দেখে ফোন কেনার পছন্দের তালিকায় যুক্ত করতে পারেন।

💬 Realme C55 Specification
🗯 দাম (Price in Bangladesh) ৳20,999 6/128 GB
৳23,999 8/256 GB
🗯 কালার ও রিলিজ (Release/Colors) March 08, 2023 / Sun Shower, Rainy Night, Rainforest
🗯 কানেক্টিভিটি (Connectivity) Network 2G, 3G, 4G
SIM Dual Nano SIM
WLAN ✅ dual-band, Wi-Fi hotspot
Bluetooth ✅ 5.2, A2DP, LE
GPS ✅ A-GPS, GLONASS, GALILEO, BDS
Radio ✖
USB v2.0
OTG ✅
USB Type-C ✅
NFC ✅, 360˚ (market dependent)
🗯 বডি ও সিকিউরিটি (Body/Security) Style Punch-hole
Material Glass front, Plastic body
Water Resistance ✖
Dimensions 165.6 x 75.9 x 7.9 millimeter
Weight 189.5 grams / Fingerprint ✅ Side-mounted
Face Unlock ✅
🗯 ডিসপ্লে (Display) Size 6.72 inches
Resolution Full HD+ 1080 x 2400 pixels (392 ppi)
Technology IPS LCD Touchscreen
Protection ✖
Features 90Hz refresh rate
Widevine L1 ✅
🗯 পিছনের ক্যামেরা (Back Camera) Resolution Dual 64+2 Megapixel
Features PDAF, LED flash, 1/2″ depth & more
Video Recording Full HD (1080p)
🗯 সামনের ক্যামেরা (Front Camera) Resolution 8 Megapixel
Features HDR, panorama & more
Video Recording Full HD (1080p)
🗯 ব্যাটারি ও সাউন্ড (Battery/Sound) Type and Capacity Lithium-polymer 5000 mAh (non-removable)
Fast Charging ✅ 33W Fast Charging (50% in 29 minutes) / 3.5mm Jack ✅
Noise Cancel. Mic. ✖
Features Loudspeaker
🗯 পারফরম্যান্স ও স্টোরেজ (Performance/Storage) Operating System Android 13 (Realme UI 4.0)
Chipset MediaTek Helio G88 (12 nm)
RAM 4 / 6 / 8 GB
Processor Octa core, up to 2.0 GHz
GPU Mali-G52 MC2 / ROM 64 / 128 / 256 GB
MicroSD Slot ✅ Dedicated slot
🗯 অন্যান্য আরো কিছু (Others) Sensors Fingerprint, Accelerometer, Proximity, E-Compass
Manufactured by Realme
Made in Bangladesh

Realme C55 Android Mobile Phone Bangla Review Point

  • Connectivity
  • Body
  • Display
  • Battery
  • Camera
  • Performance
  • Security
  • Storage
  • Sound

Realme C55 Connectivity

সাধারণ ফোনের ভেতর কমপক্ষে থ্রিজি না থাকলে আপনি ফোন ব্যবহার করতেই সমস্যায় পড়তে পারেন। এদিকে এন্ড্রয়েড ফোন হিসেবে কথা, সেখানে তো ফোরজি অবশ্যই থাকতে হবে।

হ্যাঁ এই ফোনের ভিতরেও Network 2G, 3G, 4G সাপোর্টেড পাশাপাশি,, SIM Dual Nano SIM ও পাওয়া যাবে। কিন্তু রিয়েল মি এই মডেলের কানেক্টিভিটির ভেতর রেডিওর সুবিধাটি পাওয়া যাচ্ছে না

তবে মোটামুটি রিয়েল মি ব্র্যান্ডের প্রত্যেকটি মডেলই ভালো হয়ে থাকে এবং সাধারণ ফোনের মত এই ফোনেও কানেক্টিভিটি ঠিক থাকে আছে। অর্থাৎ মোবাইল ফোনের কানেক্টিভিটি খারাপ হবে না।

Realme C55 Body

এই ফোনের বডিতে ম্যাটেরিয়াল গ্লাস ও প্লাস্টিক বডি পাওয়া যাচ্ছে। এমনকি ফোনের Dimensions 165.6 x 75.9 x 7.9 millimeter যেটা ফোন হিসেবে বেশ ভালোই।

তবে ফোনের বডিতে ওয়াটার অর্থাৎ পানির সঙ্গে একটা সংঘর্ষণ হয়েছে। মানে এই ফোনের বডিতে আপনি পানি লাগালে সমস্যা হওয়ার পরিমাণ বেড়ে যায়

সুতরাং মোবাইলের বডি সেভ রাখার জন্য আপনাকে পানি থেকে দূরে রাখতে হবে। আর এই ফোনের Weight 189.5 grams যেটা বেশিরভাগ লোকের কাছে ভালোই লেগে থাকে।

আমি এটা বলছি না যে পানিতে লাগার সঙ্গে সঙ্গে এমন কিছু হয়ে যাবে যা করার কিছু থাকবে না, আসলে সাধারণভাবে মোবাইলে পানি লাগলে যে সমস্যাগুলি হয় সেটি আসলে তাই ফোনে হওয়ার সম্ভাবনা রয়েছে।

Realme C55 Display

মোবাইল ফোন হাতে ব্যবহার করার জন্য বেশ পারফেক্ট সাইজ প্রদান করা হয়েছে ফোনটিতে, 6.72 সাইজ যেটা বয়স হিসেবে হাতে মানাবে।

ফোনের সাইজ দেখে মনেই হবে না এটা সাধারণ ফোন, ফোনের সামনে পিছনে ও ডিসপ্লের কোয়ালিটি বেশি চমৎকার।

এবং এই ফোনে দেওয়া হয়েছে এইচডি প্লাস পিক্সেল যেটা ভিডিও দেখার জন্য অবশ্যই জরুরি ছিল। এবং টাচ স্ক্রিন বেশ চমৎকার প্রযুক্তির সঙ্গে মিশিয়ে তৈরি করা হয়েছে

তবে এই ফোনের ডিসপ্লের প্রোটেকশন টা একটু কম। মানে যেখানে সেখানে মোবাইল ফোনের ডিসপ্লে টা ততটা সেফ থাকবে না, কিন্তু নরমাল ফোনের মতোই এই ফোনের ডিসপ্লে সেবা প্রদান করবে।

Realme C55 Battery

মোবাইলের ব্যাটারি যদি ঘাটতি থাকে তাহলে এই মোবাইল ফোন বেশিক্ষণ চালানো যায় না। realme ব্র্যান্ডের এই মডেলেও ব্যাটারির 5000 mAh যেটা আরেকটু বেশি হলে ভালো হতো।

তবে নরমাল ইউজারদের জন্য ব্যাটারি বেশ ভালই চলবে। নরমাল চার্জার চেয়ে এই ফোনের চার্জারটি খুবই শক্তিশালী, এবং দ্রুততার সঙ্গে মোবাইল ফোনের চার্জ পরিপূর্ণ হয়ে যায়।

এমনকি গ্যারান্টি দিয়ে বলা হয়েছে ৫০% চার্জ পরিপূর্ণ হতে মাত্র ২৯ মিনিট সময় লাগবে। বাস্তবে ২৯ মিনিট এর একটু কম বেশি হওয়াটাই স্বাভাবিক

মোবাইল ফোনের চার্জার সিস্টেম 33W, যা ব্যাটারির সঙ্গে মানানোর জন্য ব্যাটারির mAh আরেকটু বেশি হলে পার্ফেক্ট হতো।

Realme C55 Camera

এই মোবাইলের গুরুত্বপূর্ণ আকর্ষণীয় বিষয় হলো ক্যামেরা। ক্যামেরার রেজুলেশন যেটা সামনের সেটা ৮ মেগাপিক্সেল। এবং পিছনেও দুটি ক্যামেরা পাওয়া যাবে।

পিছনের দুটি ক্যামেরার একটির রেজুলেশন ২ এবং আসল ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের। আসলে মোবাইল ফোনের সবকিছু ভালো একসঙ্গে পাওয়া যায় না, কিন্তু ক্যামেরা সামনেরটা আরেকটু বেশি রেজুলেশনের মেগাপিক্সেল বেশি হলে হয়তো ভালো হতো।

Realme C55 Performance

এই মোবাইল ফোনের পারফরম্যান্স অসাধারণ, মোবাইল ফোনের অপারেটিং সিস্টেম realme ব্র্যান্ডের থেকেই এড করা হয়েছে।

এমনকি এই মোবাইল ফোনের নরমাল ভার্সন ১৩ এবং MediaTek Helio G88 (12 nm) যা না থাকলে ফোনটা পারফেক্ট হতো না। এদিকে মোবাইল ফোনের প্রসেসর Octa core আপটু 2.0 GHz যেটিও ফোনের জন্য বেশ ভালই হয়েছে।

এবং অন্যান্য স্টোরিস সহ জি পি ইউ Mali-G52 MC2 খুবই সুন্দর। সত্যি কথা বলতে এই মোবাইলের যে পারফরমেন্স গুলি দেওয়া হয়েছে একেবারে খারাপ নয় তবে, মোবাইলের মডেল ভিন্ন হওয়াতে একটু কম বেশি দেখা দিতে পারে পারফরমেন্স।

Realme C55 Security

Realme C55 ফোনের সিকিউরিটি যেভাবে থাকার দরকার ছিল সেভাবেই পাওয়া যাচ্ছে। মোবাইলের ফিঙ্গারপ্রিন্ট আনলক স্লাইড মোডে পাওয়া যাবে। ফেস আনলক এই ব্র্যান্ডে সুন্দর কোয়ালিটিতে পাওয়া যাবে।

এমনকি এই স্লাইড মোডে আপনার ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে কাজ করার স্পিড খুবই সুন্দর। বলা যায় রিয়েলমি-র এই মডেলের সিকিউরিটি নিয়ে তেমন ভালো খারাপ নির্ণয় করা ঠিক হবে না।

তবে ফিঙ্গারপ্রিন্ট ও ফেস আনলক এর কোয়ালিটি বেস্ট হাই ফাই, দেখতেও খুবই সুন্দর খুবই চমৎকার। ফোনটা হাতে নিয়ে আপনি বেশ ভালই মজা পাবেন।

Realme C55 Storage

এ মোবাইলের ভিন্ন ভিন্ন দাম সাপেক্ষে মোবাইল গুলোর, র‍্যাম একটু ভিন্ন 64 / 128 / 256 GB এমনকি রোম এদের সঙ্গে মেলামেশা করেই ফোনগুলি পাওয়া যাবে।

তবে বাংলাদেশের ভেতর 256 GB ফোনটি পাওয়া অফিশিয়াল ভাবে যাবে কিনা বলা যাচ্ছে না। তবে বাদবাকি 64 / 128 দুটি ফোনই পাওয়া যাবে। এমনকি প্রত্যেকটির দাম ভিন্ন ভিন্ন।

আলাদাভাবেও আপনি মেমোরি কার্ড এ মোবাইলে লাগানোর সুযোগ পাবেন। বলা যায় সুযোগ সুবিধা হিসেবে স্টোরেজ এই ফোনটিও ভালোই দিয়েছে।

Realme C55 Sound

মোবাইল ফোনের সাউন্ড 3.5mm Jack পাওয়া যাচ্ছে সাথে Noise Cancel Mic সেবাটি দিতে তারা দ্বিধাবোধ করেছে। তবে ফোনের সাউন্ড কোয়ালিটি একেবারেই যে খারাপ সেটা নয়।

পাশাপাশি Realme C55 প্রত্যেক মডেলের ফোনেই লাউড স্পিকার খুবই স্পষ্ট, আওয়াজ যাওয়া-আসা খুবই ভালোভাবে বোঝা যায়।

সাধারণভাবে বাজেট হিসেবে মোবাইল ফোনের অন্যান্য ফিচার গুলি বিবেচনা করে, সাউন্ড কোয়ালিটি একেবারে খারাপ নয়। নরমাল ভাবে মোবাইল ফোনের সাউন্ড রেকর্ডিং হিসেবেও ব্যবহার করা যেতে পারে।

Last Conclusion Realme C55 Phone

এই মোবাইল ফোনের ডিজাইন টা খুবই সুন্দর। এমনকি মোবাইলের যে সাইজ, ইঞ্চি বড় এইচডি কোয়ালিটি হিসেবে চমৎকার। এবং ভালো পারফরম্যান্স প্রফেসরে পাওয়া যাচ্ছে, সাথে সাথে মোবাইলের র্যাম রোম পারফেক্টেবল। পিছনের ক্যামেরা সহ ব্যাটারির চার্জারেও কোন ঘাটতি নেই।

কিন্তু মোবাইল ফোনের রেকর্ডিং ও ডিসপ্লের সুরক্ষার ঘাটতি রয়েছে। Realme C55 মডেলের ফোন গুলের রিভিউ হিসেবে ১০০০% এর মধ্যে ৭০০%+ ভালো যেটা আমার ব্যক্তিগত মতামত।

The post Bangladeshi Realme C55 Android Mobile Phone Bangla Review appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/xBnXw6r
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট