২৩-২৪ শিক্ষাবর্ষ একাদশ শ্রেণীর ভর্তির ১ম পর্যায়ের আবেদন এর রেজাল্ট প্রকাশ হয়েছে.!

গত ১০ আগস্ট থেকে একাদশ শ্রেণীর ভর্তির প্রথম পর্যায়ের আবেদন শুরু এবং শেষ হয় ২০ আগস্ট.! প্রথম ধাপে একাদশ শ্রেণীর ভর্তির জন্য ১৩ লাখ শিক্ষার্থী আবেদন করেছেন.!

ভর্তির রেজাল্ট জানতে প্রথম এখানে ক্লিক করুন.!

  • SSC রোল নবার লিখুন.!
  • SSC বোর্ড সিলেক্ট করুন.!
  • SSC পাশের বছর সিলেক্ট করুন.!
  • SSC রেজিস্ট্রেশন নাম্বার লিখুন.!

তার পর নিচে ভেরিফিকেশন নাম্বার প্রদশির্ত কোড লিখে View Result বাটনে ক্লিক করুন

তার পর আপনার নাম সহ এবং কোন কলেজে এবং কোম বিভাগে একাদশ শ্রেণীতে চাঞ্জ পেয়েছে তা দেখতে পাবেন।

আর এখানে যদি কোনো ধরনের ফলাফল না আসে তো তা হলে ১ম পর্যায়ের ভর্তির জন্য কোন কলেজে আপনি মনোহিত হননি। আবার ২য় পর্যায়ের ভর্তির জন্য আবেদন করতে হবে.! ভর্তির জন্য মনোহিত না হলে ২য় বার আবেদন করতে কোনো ধরনের ফি প্রদান করতে হবে না.!

আপনি যে কলেজে চাঞ্জ পেয়েছেন সে কলেজে এখন ভর্তি হতে চান তো আগামি ০৭/০৯/২০২৩ তারিখ হতে ১০/০৯/২০২৩ তারিখ এর মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ৩৩৫/= টাকা জমা দিতে হবে। নিশ্চায়ন না করলে প্রথম পর্যায়ের নির্বাচন ও আবেদন বাতিল হয়ে যাবে। পুনরায় ফিসহ আবেদন করতে হবে।

আর যদি আপনি যে কলেজে চাঞ্জ পেয়েছেন সে কলেজে ভর্তি হতে না চান তো নিশ্চায়ন ফি জমা দিয়া যাবে। নিশ্চায়ন ফি জমা না দিলে তা হলে ২য় বার আবার আবেদন করতে পারবেন। নিশ্চায়ন ফি জমা না দিলে ১ম পর্যায়ের যে কলেজে চাঞ্জ পেয়েছেন তা বাতিল হয়ে যাবে এবং নতুন করে ২য় বার আবার আবেদন করতে পারবেন।

আর একবার নিশ্চায়ন ফি দিয়ে দিলে তার পরে ২য় বার আর কোনো কলেজে ভর্তি জন্য অনলাইন এ আবেদন করতে পারবেন না।

নিশ্চায়ন ফি জমা দিয়ার পর আগামী ২৬/০৯/২০২৩ হতে ০৫/১০/২০২৩ পর্যন্ত কলেজ পর্যায়ে একাদশ শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া চলবে। এই নির্দৃষ্ট সময়ের মধ্যে নির্বাচিত কলেজে গিয়ে কাগজ পত্র জমা দিয়ে ভর্তি হতে হবে.!

 

যেকোনো প্রয়োজনে Facebook এ আমি..!!

বাংলালিংক সিমে ফ্রি 1.5GB নিয়ে নিন

 

ধন্যবাদ

The post ২৩-২৪ শিক্ষাবর্ষ একাদশ শ্রেণীর ভর্তির ১ম পর্যায়ের আবেদন এর রেজাল্ট প্রকাশ হয়েছে.! appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/z6yUc8R
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট