মাসে সিপিএ মার্কেটিং করে লাখ টাকা ইনকাম সম্ভব?

সিপিএ মার্কেটিং করে লাখ টাকা ইনকাম

অনলাইনে টাকা ইনকাম করার খুবই জনপ্রিয় একটি মাধ্যম সিপিএ মার্কেটিং। সিপিএ মার্কেটিং করে অনলাইনে লক্ষাধিক টাকা ইনকাম করা অসম্ভবের কিছু নয়। তবে অনেকেই আমাদের ভেতর অনেক ভুল ধারণা এবং অজানা তথ্য যেটা সত্য মনে হয়, এ কারণে আমরা সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম সম্বন্ধে সঠিক ধারণা রাখিনা।

অনলাইনে সিপিএ মার্কেটিং মাধ্যম অবলম্বন করে আপনি সঠিক প্রয়োগের মাধ্যমে মাসে লক্ষাধিক পর্যন্ত টাকা ইনকাম করতে পারবেন। তবে এখানে শর্ত একটু কঠিন, যেমন আপনাকে পারদর্শিতা বা যোগ্যতা অর্জন করতে হবে। এবং যাচাই বাছাই টেকনিক বুদ্ধি খাটিয়ে আপনি পরিশ্রমী ও সততার সঙ্গে কাজ করলে লক্ষাধিক টাকা ইনকাম করতে সক্ষম হবেন।

এখন যারা সিপিএ মার্কেটিং সম্বন্ধে এখনো ভালো জানেন না! এমনকি সিপিএ মার্কেটিং শব্দটি আপনি নতুন শুনছেন! তবুও এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন যেখানে আমি চেষ্টা করব সিপিএ মার্কেটিং সম্বন্ধে এমন তথ্য দিতে যেখানে শুরু থেকে ইনকাম অব্দি পূর্ণাঙ্গ একটি ধারণা আসবে।

আর একটু সময় করে আর্টিকেলটি যদি সেভ করেও রাখেন, এবং আপনি ৫ থেকে ১০ মিনিট ভালোভাবে আমার এই আর্টিকেলটি পড়েন তাহলে আশা করি আপনিও সিপিএ মার্কেটিং করে অনলাইনে টাকা ইনকাম করতে সক্ষম হবেন আশা রাখি।

কি এই সিপিএ মার্কেটিং?

সিপিএ মার্কেটিং হলো অনলাইনে বিভিন্ন মার্কেটপ্লেসের মানুষের সেবা গুলোকে গ্রাহকের কাছে পৌঁছে দেওয়া। এবং আপনি যদি কোন লোকের অথবা কোন প্রতিষ্ঠানের সেবা সমূহ গ্রাহকের কাছে পৌঁছে দিতে সক্ষম হন, তার বিনিময়ে সেই কোম্পানির বা লোক আপনার কমিশন দিবে চুক্তি হিসেবে।

অর্থাৎ সিপিএ- এ আপনার ইনকাম তখনই হবে যখন কোন গ্রাহকের, সেবা উপভোগ করবে নির্দিষ্ট গ্রাহকরা। আর মার্কেটিং এ- নির্দিষ্ট গ্রাহকের কাছে কোম্পানির সেবাগুলো প্রচার করা। সিপিএ মার্কেটিং শুধু অনলাইন জগতের জন্যই।

দেশের ভিতরে যে সোসাইটি, এই সোসাইটির সঙ্গে সিপিএ মার্কেটিং এর কোন সম্পর্ক নেই। আপনি সিপিএ মার্কেটিং এর কথাবাত্রা ও কার্যক্রম শুধু অনলাইনেই দেখতে ও করতে পারবেন। অনলাইনে আপনি চাইলে এই সিপিএ মার্কেটিং করে টাকাও ইনকাম করতে সক্ষম হবেন। যাইহোক কথাগুলি বলতে চাচ্ছি, এ কারণেই যারা সিপিএ মার্কেটিং এর মানেটা ভালোভাবে বুঝতে চান সহজ ভাষায়।

সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম কিভাবে হয়?

যারা সিপিএ মার্কেটিং কি? এই সম্বন্ধটি উপরোক্ত আলোচনা থেকে ভালোভাবে বুঝতে পেরেছেন, তাদের নিশ্চয় ছোট্ট একটা ধারণা এমনিতেই চলে এসেছে সিপিএ মার্কেটিং করে টাকা কিভাবে ইনকাম করতে হয়। যারা এখনো ভালোভাবে বুঝতে পারেননি তাদের জন্য আরও সহজ ভাষায় আমরা সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম কিভাবে করতে হয় এটি বোঝানোর চেষ্টা করব।

  • আপনি কোন এক প্রতিষ্ঠানের একটা পণ্য বা নির্দিষ্ট কোনো সেবা, দেখলেন এবং সেটা কোন গ্রাহক উপভোগ করে এ সম্বন্ধে আপনার ধারণা আছে। এখন আপনি ওই প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হিসেবে তাদের ওই সেবাটি গ্রাহকের কাছে পৌঁছে দেওয়ার কাজ করলেন। এক পর্যায়ে নির্দিষ্ট সেবাটি কোন গ্রাহক সম্পূর্ণভাবে উপভোগ করল আপনার মাধ্যমে।
  • এখন আপনি যে কোম্পানির সেবাটি গ্রাহকের কাছে পৌঁছে দিয়েছেন, এবং ওই গ্রাহক আপনার পৌঁছানো সেবাটি উপভোগ করেছে সম্পূর্ণ ভাবে। এই যে উপভোগ করতে পারল এবং আপনি প্রচার করে এই কাজটি করতে সক্ষম হয়েছেন, তার ফলশ্রুতিতে আপনি যে কোম্পানির কাজ করে দিলেন সেবা সমূহ প্রচার করে তারা আপনার এর বিনিময় কিছু টাকা দিবে।
  • সিপিএ মার্কেটিং অনলাইনের ভাষায়, আমরা যদি সিপিএ মার্কেটিং এর ইনকাম সম্বন্ধে বলি তাহলে আরেকটু ভিন্ন সংজ্ঞা দিতে হবে। সেটা হলো আপনি সরাসরি অনলাইনের কোন মার্কেটপ্লেসে কোন কোম্পানির সেবাটি গ্রাহকের কাছে পৌঁছে দিলেন। এবং সেই গ্রাহক উপভোগ করল সাথে সাথে আপনি সেই কোম্পানির চুক্তি হিসেবে কিছু কমিশন পাবেন।

যখন আপনি কোন মার্কেট প্লেসে সিপিএ মার্কেটিং শুরু করবেন, তখন কোন কোম্পানি থেকে আপনার কমিশন আসতে আসতে যে ইনকামটা হবে,,, এই হলো অনলাইনে সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করার উপায়।

যে কেউ চাইলে সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবে?

হ্যাঁ অনলাইনে যে কেউ চাইলে সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবে। যেহেতু সিপিএ মার্কেটিং অনলাইনের কোন প্রতিষ্ঠান বা মার্কেটপ্লেস হিসেবে জয়েন হয়ে সেখানে কাজ করতে হয়। সুতরাং সেই মার্কেটপ্লেসের বিভিন্ন নিয়ম নীতি, আর গাইডলাইন মান্য করে যে কাজ করতে একমত হবে সে অবশ্যই সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবে।

সিপিএ মার্কেটটিং করে অনলাইনে টাকা ইনকাম করার মাধ্যমটি বর্তমানে খুবই জনপ্রিয়। আমরা অনলাইনে এমনও লোকের কথা শুনেছি যেখানে অনেকে সিপিএ মার্কেটিং করে ঘরে বসেই নিজের ক্যারিয়ার গঠন করতে সক্ষম হয়েছে। তাহলে এখন আপনি চিন্তা করে দেখুন শুধুমাত্র গ্রাহকের সেবা গ্রাহকের কাছে পৌঁছে দিয়ে, আপনি অনলাইনে সিপি মার্কেটিং করতে পারছেন।

এবং এই সিপিএ মার্কেটিং টা কত সহজ সরল, ভাবে ইনকাম করতে হয় সেটা আমি বোঝানোর চেষ্টা করছি। এখন আপনি বলুন এই সহজ কাজ করে অনলাইনে নিজের ক্যারিয়ার সামলাতে পারে এমন মানুষও পাওয়া যাচ্ছে, তাহলে আপনি কি অনলাইনে এই সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন না? নিশ্চয়ই আপনিও গ্রাহকের সেবা পৌঁছে দিয়ে নির্দিষ্ট কমিশন হিসেবে সিপিএ মার্কেটিং করতে সক্ষম হবেন।

তবে সিপিএ মার্কেটিং করার জন্য বেশ কিছু জিনিসের দরকার! যে কেউ চাইলেই অনলাইনে সিপিএ মার্কেটিং করে টাকা ইনকাম করার জন্য, যে বিষয়গুলি খেয়াল ও নিজের সঙ্গে একমত মানিয়ে নিতে হবে। সেগুলি নিম্নে দেওয়া হলোঃ

  1. আপনার কম্পিউটারের মত ভালো মানের একটা ডিভাইস প্রয়োজন হবে সিপিএ মার্কেটিং করার জন্য। (ভালো মানের এন্ড্রয়েড ফোন দিয়েও সিপিএ মার্কেটিং অনেকেই করতে পারে)
  2. সিপিএ মার্কেটিং করার জন্য ধৈর্য, পরিশ্রম, সততা ও সময় সবকিছুর প্রয়োজন হবে।
  3. সিপিএম মার্কেটিং সম্বন্ধে সঠিক জ্ঞান ও সঠিকভাবে প্রয়োগের বিষয়গুলির গাইডলাইনের‌ বিষয়ের ধারণা থাকতে হবে। (ইত্যাদি)

মাসে সিপিএ মার্কেটিং করে লাখ টাকা ইনকাম সম্ভব?

এতক্ষণে আমরা সিপিএ মার্কেটিং সম্বন্ধে যত কথাই বলি না কেন, অনলাইনে এই কাজটি আপনি যদি সঠিক নিয়মটি মেনে করতে পারেন তাহলে মাসে লাখ টাকাও ইনকাম সম্ভব হবে। আসলেই কেন সিপিএ মার্কেটিং করেই শুধু অনলাইনে লক্ষ টাকা পর্যন্ত ইনকাম সম্ভব? এই ধারণাটি ভাঙার জন্য আমি সহজ ভাষায় কয়েকটা পয়েন্ট, নিয়ে আলোচনা করবো একটু মনোযোগ সহকারে নিচের পয়েন্টগুলি বোঝার চেষ্টা করুন-:

আমাদের ভুল ধারণাটিঃ সিপিএম মার্কেটিং করে টাকা ইনকাম করা গেলেও লক্ষ টাকা ইনকাম সম্ভব না। (হয়তো কিছু টাকা কামানো সম্ভব সিপিএ মার্কেটিং করে)

সিপিএ মার্কেটিং করে লক্ষ টাকা কামানো সম্ভবঃ সাধারণত অনলাইন এর যে কোন কাজ করেই বেশ ভালো পরিমানে টাকা কামানো যায়। এখন আপনি সিপিএ মার্কেটিং করে লক্ষ টাকা ইনকাম করতে পারেন। এমনকি আমি বলব আপনি সিপিএ মার্কেটিং করে লক্ষ টাকার উপরে ইনকাম করতে সক্ষম হবেন।

কারণ, সিপিএ মার্কেটিং এমনভাবে প্ল্যানিং করে করতে হবে, যেখানে নিজের ব্যবসা হিসেবে সিপিএ মার্কেটিং করা যায়। সিপিএ মার্কেটিং একাধিক মার্কেটপ্লেসে কাজ করেও টাকা আপনি ইনকাম করতে পারেন। সিপিএ মার্কেটিং করার মার্কেটপ্লেস গুলোতে, একাধিক কাজ বা সেবা সমূহ গ্রাহকের কাছে পৌঁছে দিতে হবে। আসল কথা হচ্ছে, সিপিএ মার্কেটিং এমন একটা মাধ্যম, আপনি কোন কোম্পানির সেবা সঠিকভাবে প্রচার করলে আপনি একদিনেও বিশ হাজার টাকার কমিশন পেতে পারেন।

মূল কথাটি সঠিকভাবে প্রচার! এই সঠিক প্রচার এর মাধ্যমে অনলাইনে সিপিএ মার্কেটিং করে লক্ষ টাকা কেন?প্রতিমাসে লক্ষাধিক টাকাও ইনকাম করা সম্ভব।

অনলাইনে আপনি যদি সিপিএম মার্কেটিং করতে আগ্রহী হন তাহলে কাজ করতে পারেন। নিচে দুটি জনপ্রিয় সিপিএ মার্কেটিং করার মার্কেটপ্লেস এর ওয়েবসাইট দেওয়া হলো। এমনকি আরও একাধিক সিপিএ মার্কেটিং ওয়েবসাইটের মার্কেটপ্লেস সংগ্রহ করার ওয়েবসাইটেও দেওয়া রয়েছে।

Mylead

CpaGrip

Top CPA Marketing Websites

The post মাসে সিপিএ মার্কেটিং করে লাখ টাকা ইনকাম সম্ভব? appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/7puze0y
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট