আপনি হতাশ হওয়া ছেড়ে দিন। আমিও হতাশ হওয়া ছেড়ে দিয়েছি।

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আপনি হতাশ হওয়া ছেড়ে দিন। আমিও হতাশ হওয়া ছেড়ে দিয়েছি।


এই জীবনে হতাশা আসবেই। যখন থেকে আমি জেনেছি যে আমার জন্য যা লেখা হয়ে গেছে তা কখনো দোয়া ব্যতীত পরিবর্তন হবে না । তখন থেকে আমি হতাশ হওয়া ছেড়ে দিয়েছি । কারণ আমি জানি আল্লাহ সুবাহানাহু তাআলা আমার জন্য যা লিখে রেখেছেন তার সন্দেহাতীতভাবে আমার পরিকল্পনার থেকেও উত্তম হবে। তিনিই একমাত্র আমার ভালো চান। আল্লাহ তা’আলা আমাকে সৃষ্টি করেছেন আমার কোনটা ভালো তিনি ভালো বুঝেন।

আমার বাবা ভয়ংকর বিষয়টাকে দিন শেষে আমার রবে ভয়ংকর সুন্দর কোন বিষয়ে পরিণত করে দেন। আল্লাহ তা’আলার উপর ভালো সুধারনা রাখলে যতই বিপদ আসুক সেখানে ভালো দিক বেরিয়ে আসবে। আমি বিপদ সংকল্প পরিস্থতিতে যতই হতাশ হয়ে যাই না কেন আমার রব পরিশেষে আমার ওপর রহমতের বারিধারা বর্ষণ করেন। যেন তিনি এই আয়াতকে আমার জন্য সুস্পষ্ট ভাবে প্রমাণিত করেন।

“মানুষ নিরাশ হয়ে যাওয়ার পর তিনিই বৃষ্টি বর্ষণ করেন আর সি ও রহমত ছড়িয়ে দেন তিনিই সকল গুনে প্রশংসিত প্রকৃত অভিভাবক। দৃষ্টি মানে প্রশান্তি দৃষ্টি মানে হাপিয়ে উঠে এর জন্য আল্লাহ সুবহানাহুওয়া তা’আলার করুনার ধারা। আমার রব যিনি অদৃশ্য সৃষ্টি দ্রষ্টা তার মত কেউ নেই ।”

তিনি তুলনার অসীম। তিনি আমার জন্য প্রতিটি কাজকে এমনভাবে সংশোধিত করেন যতদিন শেষে আমি তার ওই অভিমুখী হতে পারি। আমি বুঝতে পারি আমার রব আসলে আমাকে এত বেশি ভালোবাসেন যে স্বয়ং তিনি আমার জন্য আমার পরিকল্পনা করেন। আমাকে সকল বিপদ আপদ থেকে রক্ষা করেন।

আর আমাকে বাধ্য করেন তার প্রশংসা আদায় করতে। আমি আমার রবের উপর তাওয়াক্কুল করি তার অসীম জ্ঞানের ক্ষুদ্র পরিমাণও জানতে আমি সক্ষম নই। আর আমি আমার রবের উপর সব সময়ই সুধারণা রাখি। আমি জানি তিনি কখনোই তার এই দাসের জন্য কঠিন এমন কিছু আপতিত করবেন না।

আমার পরিকল্পনা বুদ্ধি কিংবা যুক্তির বাইরে যতই যায় কিছু ঘটুক না কেন আমি সেটাকে আমার রবের পরিকল্পনা ভেবে আনন্দিত হয় আলহামদুলিল্লাহ। আমার রবের সে উত্তম মালিক আর কেউ নেই তিনিই আমার অভিভাবক তিনিই আমার জন্য যথেষ্ট । আমি তার উপরই ভরসা করি। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

The post আপনি হতাশ হওয়া ছেড়ে দিন। আমিও হতাশ হওয়া ছেড়ে দিয়েছি। appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/jbK2XJe
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট