যেকোনো ওয়েবসাইট থেকে সহজেই ব্যাকলিংক পাওয়ার টেকনিক। Off Page SEO tutorial part-4

নতুন ওয়েবসাইট এর জন্য ব্যাক লিঙ্ক তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ। এটি Off Page SEO এর গুরুত্বপূর্ণ কাজ। ভালো কোন ওয়েবসাইট থেকে সহজেই ব্যাকলিংক পাওয়া যায় না। এর জন্য কিছু টেকনিক দরকার হয়। একটি ভালো ওয়েবসাইট থেকে কিভাবে ব্যাকলিংক নিবেন তার টেকনিক দেখাবো। এবং সাথে সাথে Off Page SEO কিছু কাজ সম্পর্কে আলোচনা করব। ওয়েব সাইটের domain অথরিটি বৃদ্ধি করবে।

  1. লিংক বিল্ডিং করা: অন্যান্য উচ্চমানের ওয়েবসাইট থেকে ব্যাকলিংক পাওয়া, যা সার্চ ইঞ্জিনে সাইটের অথোরিটি বাড়ায়। জন্য কিছু টেকনিক জানতে হবে।
  2. সোশ্যাল মিডিয়া মার্কেটিং করা: সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ওয়েবসাইটের কন্টেন্ট প্রচার করা এবং শেয়ার করা, যা ট্রাফিক বাড়াতে সহায়ক। আমাদের বর্তমানের টপ ১০০ টি সোশাল মিডিয়া সাইট খুজে বের করতে হবে। এরপর সবগুলোতে একাউন্ট খুলে ওয়েবসাইট এর লিংক দিতে হবে। এগুলো কিন্তু আপনার সহজেই দিতে পারবেন। তাছাড়া সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটগুলোর অথোরিটি অনেক ভালো।
  3. গেস্ট পোস্টিং করা: অন্যান্য ব্লগ বা ওয়েবসাইটে গেস্ট পোস্ট করা, যা ব্যাকলিংক এবং নতুন অডিয়েন্স আকর্ষণ করতে সাহায্য করে। গুগলে top 10 geast posting website সার্চ করলেই পেয়ে যাবেন।
  4. ব্র্যান্ড মেনশন করা: অনলাইনের অনেক প্ল্যাটফর্মে আপনার ব্র্যান্ডের উল্লেখ পাওয়া, যা সার্চ ইঞ্জিনে আপনার সাইটের বিশ্বাসযোগ্যতা( অথরিটি) বৃদ্ধি করে।
  5. কন্টেন্ট মার্কেটিং করা: অন্যান্য সাইটে কন্টেন্ট লিখা এবং সেখানে ব্যাকলিংক অন্তর্ভুক্ত করা। যেমন- গেস্ট পোস্টিং। অনেক ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটগুলোতে রেজিস্ট্রেশন করে পোস্ট করার সুযোগ করে দেয়।
  6. ফোরাম ও ব্লগ কমেন্টিং করা: বিভিন্ন ফোরাম এবং ব্লগে কমেন্ট করার মাধ্যমে অংশগ্রহণ করা এবং লিঙ্ক শেয়ার করা। এবং কোন কিছু জানতে চাওয়ার ইচ্ছা প্রকাশ করে লিংক যুক্ত করা যায়। উদাহরণ: কেউ আমার ওয়েবসাইটটি দেখে বলবেন এডসেন্স পাওয়া যাবে কিনা?
  7. ইনফ্লুয়েন্সার মার্কেটিং করা: প্রভাবশালী ব্যক্তিদের মাধ্যমে সাইট বা পণ্য প্রচার করা।
  8. লোকাল এসইও কার্যক্রম করা: লোকাল ডিরেক্টরিজ, গুগল মাই বিজনেস, এবং লোকাল রিভিউ সাইটে কার্যক্রম করা।
  9. অনলাইন রিভিউ ম্যানেজমেন্ট করা: পজিটিভ রিভিউ পেতে এবং রিভিউ সাইটগুলোতে সক্রিয় থাকা।

এই কাজগুলো একসাথে সার্চ ইঞ্জিন র্যাংকিং উন্নত করতে এবং সাইটে বেশি ভিজিটর আনতে সহায়তা করে। যেকোনো প্রশ্নের উত্তরের জন্য কমেন্ট করে জানাতে পারেন।

আজ এই পর্যন্তই, ভালো থাকবেন।

ভিজিট করার অনুরোধ রইলো।

Trickmi.com

আল্লাহ হাফেজ।

The post যেকোনো ওয়েবসাইট থেকে সহজেই ব্যাকলিংক পাওয়ার টেকনিক। Off Page SEO tutorial part-4 appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/c1sR2NQ
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট