ওয়াইফাই ব্লক দিলে এক মিনিটের ভিতর নিজেকে আনব্লক করুন।

হ্যালো বন্ধুরা আজকের এই পোস্টে আমি আপনাদের বলব যে কিভাবে ওয়াইফাই আনব্লক করবেন। অনেক সময় দেখা যায় যে আপনারা অন্য কারোর ওয়াইফাই ব্যবহার করলে ওয়াইফাই এর এডমিন ব্লক করে দেয় কিন্তু আজকের এমন একটা আপনাদের ট্রিক শিখায় দেবো যেখানে এডমিন যদি ওয়াইফাই হাজার বারো ব্লক করে দেয় তারপরও আপনি হাজার বারো ব্লক থেকে নিজেকে আনব্লক করতে পারবেন.

তো চলুন আজকের ট্রিকটা শুরু করা যাক।
প্রথমে আপনাকে চলে যেতে হবে আপনার ওয়াইফাইতে। মনে রাখবেন ওয়াইফাই যদি আপনি আনব্লক করতে চান তাহলে অবশ্যই ওয়াইফাই এর পাসওয়ার্ডটি জানা লাগবে পাসওয়ার্ড ছাড়া ওয়াইফাই আনব্লক করতে পারবেন না। তাই এখন যদি আপনার ওয়াইফাই এডমিন ব্লক করেনি কিন্তু ভবিষ্যতে করতে পারে তাহলে পাসওয়ার্ডটা আগে জেনে নিন তারপরে এই ট্রিকটা কাজে লাগাতে পারবেন। পাসওয়ার্ড না জানলে অবশ্যই পাসওয়ার্ডটা জেনে নিতে হবে।

এবার আপনাকে চলে যেতে হবে আপনার মোবাইলের সেটিং এ। সেটিংএ গিয়ে আপনাকে “My Phone” নামের একটি অপশন আছে ওখানে ক্লিক করুন। নিচে স্ক্রিনশট দেওয়া হল:

এবার নিচে একটু স্ক্রল করে দেখতে পাবেন “Build Number” লেখা আছে । “Build Number” এর ওপর তিন থেকে চারবার ক্লিক করতে থাকুন এবং একসময় আপনার ফোনের পাসওয়ার্ড অথবা প্যাটার্ন চাইবে প্যাটার্ন টা দিয়ে দেবেন।

তো “Build Number” তিন থেকে চারবার ক্লিক করলে আপনার ফোনে একটা নতুন সেটিংস আসবে সেটার নাম হচ্ছে “Developer options”। আপনার ফোনটি যদি নিউ ভার্সন হয়ে থাকে তাহলে অবশ্যই ডেভেলপার অপশনটি খুঁজে বের করতে হবে । তবে সকল ফোনেই ডেভলপার অপশনটি “Setting” থেকে একদম নিচে “System” গিয়ে একদম নিচে স্ক্রল করলে পাওয়া যাবে। নিচে স্ক্রিনশট দেওয়া হল:

ডেভলপার অপশনটি যদি আপনি খুঁজে না পান তাহলে আপনার সেটিং থেকে সার্চ করুন । সার্চ করলে আশা করি খুঁজে পেয়ে যাবেন।

আশা করি developer options খুঁজে পেয়েছে। এবার ডেভলপার অপশনে গিয়ে নিচে স্ক্রল করুন। নিচে স্ক্রল করতে থাকুন যতক্ষণ না “WIFI non-persistent MAC randomization” এই অপশনটি খুঁজে পাচ্ছেন। মনে রাখবেন এই অপশনটি সকল ফোনেই পাওয়া যাবে বিশেষ করে Android 10+ পাওয়া যাবেই।

আশা করি আপনি “WIFI non-persistent MAC randomization” এই অপশনটি খুঁজে পেয়েছেন। এবার “WIFI non-persistent MAC randomization” এই অপশনটি আপনার off রয়েছে এই অপশনটিকে আপনাকে on করে দিতে হবে।

“WIFI non-persistent MAC randomization” অপশনটি অন করে দেওয়ার পর আপনার কাজ শেষ এখন যদি কেউ আপনাকে ওয়াইফাই ব্লক করে দেয় তাহলে প্রথমে ব্লক ওয়াইফাইটি কানেক্ট করতে যান তারপরে ওয়াইফাইটি ফরগেট করুন এবং ফরগেট করে নতুন করে আবার পাসওয়ার্ড দিয়ে কানেক্ট করুন কানেক্ট করার আগে একটা জিনিস খেয়াল রাখবেন Privacy তে যেন “Use randomized MAC” সিলেক্ট করা থাকে যদি না থাকে তাহলে সিলেক্ট করবেন অবশ্যই। নিচে স্ক্রিনশট দেখুন।

তারপর পাসওয়ার্ড এর জায়গায় পাসওয়ার্ড দিয়ে কানেক্ট করুন তাহলে আপনার ওয়াইফাইটি কানেক্ট হয়ে যাবে। তো পোস্টটা ভালো লাগলে অবশ্যই পোস্ট লাইক করবেন শেয়ার করবেন সোশ্যাল মিডিয়ায় আপনাদের বন্ধু দের মাঝে।

কোন প্রব্লেম থাকলে অবশ্যই কমেন্ট করুন আপনাদের সমাধান করে দেবো ইনশাআল্লাহ।
আমার ইউটিউব অনুগ্রহ করে সাবস্ক্রাইব করবেন: https://youtube.com/@Tesnows
কোন সমস্যা থাকলে আমার ফেসবুক: https://www.facebook.com/rakibulislam6666
আমার ব্লগ সাইট: https://technlgyinfo.blogspot.com

ধন্যবাদ আপনাকে পোস্টটি পড়ার জন্য আশা করি নতুন কিছু শিখেছেন।

The post ওয়াইফাই ব্লক দিলে এক মিনিটের ভিতর নিজেকে আনব্লক করুন। appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/GPmsjWE
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট