Blogger দিয়ে PDF Download Website তৈরী করার জন্য আমার দেখা সেরা টেমপ্লেট

আসসালামু আলাইকুম, প্রিয় ভাইরা আপনরা যারা ফ্রি প্লাটফর্ম ব্যবহার করে একটি বই রিভিউ ও ডাউনলোডের ওয়েবসাইট বানাতে চান তাদের জন্য এই পোস্টটি লিখতে বসলাম। আগেই বলে নেই আমি ইউবুক টেম্পলেটটির কথা বলেতেছি, যদি আপনি এটি সম্পর্কে জেনে থাকেন অথবা প্রো হয়ে থাকেন তাহলে দয়াকরে পোস্ট টি স্কিপ করুন।

ব্লগার ডটকম কি এটা হয়তো ৯০ শতাংশ লোকই জানেন, তারপরও বলছিঃ এটি হলো একটি সিএমএস। এখানে আপনি আপনার ওয়েবসাইটটিকে ফ্রিতে হোস্ট করতে পারবেন। যারা বিগেনার রয়েছেন তাদের উচিত এটি ব্যবহার করেই আগানো।

কিভাবে ব্লগারে একটি ওয়েবসাইট তৈরি করবেন এ নিয়ে বহুত আর্টিকেল ট্রিকবিডিতে রয়েছে খুজলেই পেয়ে যাবেন, এরপরে ও যদি না পারেন তাহলে ইউটিউব তো রয়েছেই। ব্লগারে সাইট তৈরী করতে আপনার কোডিং নলেজ থাকার প্রয়োজন পড়েনা আপনি যাস্ট একটি টেমপ্লেট আপলোড করে দিলেই আপনার সাইটের ডিজাইন রেডি হয়ে যাবে।

যাইহোক আসল কথায় আসা যাক, বড় বড় PDF ডাউনলোড সাইটগুলোর দিকে যদি লক্ষ্যে করেন তাহলে দেখতে পাবেন হোম পেইজে বই আইকনের মাধ্যমে ২ সারিতে অনেক পোস্ট দেখাচ্ছে। এছাড়াও হোমপেজের পোস্টগুলোর পিকচার লোড হওয়ার আগেই পোস্ট গুলোর টাইটেলগুলো খুব সুন্দরভাবে দ্রুত শো হয়ে ভিজিটরদের মন জয় করে ফেলে। এমন টাইপের ব্লগার টেমপ্লেট আমি আমার ৪ বছরের ব্লগিং জার্নিতে ১টিই পেয়েছি।

আমি এই টেমপ্লেটটি ব্যবহার করে মাসে ৩লাখ এর ও অধিক ভিজিটর আনতে পেরেছি, আপনরা হয়তো অনেকেই আমার সেই পুরনো ব্লগার সাইটটি সম্পর্কে জানেন। সুতরাং এই টেম্পলেটটির জন্য র্যান্ক জনিত কোনো ত্রুটির সম্মুখীন হবেননা।

মোবাইল দিয়ে ভিজিট করলে আমাদের পিডিএফ সাইটটি যেরকম দেখা যাবে তা স্কিনসট দেওয়া হলোঃ




আপনি যদি পোস্ট ভিউ করেন তাহলে এরকম দেখতে হবে





নোটঃ এখানে পোস্টের শেষে রিলেটেড পোস্টগুলো শো করছেনা এটি নিয়ে বিভ্রান্ত হবেননা। থিমটি বা টেমপ্লেট টি আপলোড করার পরে এরকম হয় পরে এমনি এমনিই ঠিক হয়ে যায়। আর যদি কোনো টেমপ্লেটে এই ফিচারস না ও থাকে তাহলে ও ম্যানুয়ালি অন করা যায়।

ইউবুক টেম্পলেট টির প্রিমিয়াম ভার্সন ফ্রিতে ইন্টারনেটে খুজেঁ পেলাম না, এটির প্রো ভার্সনটা হলে আপনি স্ক্রিপ্ট গুলো এনক্রিপ্ট অবস্থায় থাকবেনা এবং ফিচার্ড পোস্ট সিস্টেম পাবেন ও ফুটার ক্রেডিট রিমুভ করতে পারবেন।

টেমপ্লেট টির ফিচারস গুলো দেখে নিনঃ



ওকে এইবার সরাসরি টেমপ্লেট কেমন তা ভিজিট করেই দেখুন, প্রথম ডেমোটি এই টেম্পলেটির মালিকের এবং দ্বিতীয়টি আমি বাংলা পোস্ট ও একটু হালকা লেআউট থেকে আমার অপছন্দের গ্যাজেট গুলো বন্ধ করে দিয়েছি।

uBook templete demo 1

uBook templete demo 2

uBook templete free version download

আমি ক্ষুদ্র একজন ব্লগার ভুলত্রুটি পেলে ক্ষমার দৃ‌ষ্টিতে দেখবেন।

সেরা PDF বইগুলো Download করার জন্য আমার ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন www.puretrick99.com

আমার আরেকটি ব্লগ ভিজিট করার আমন্ত্রণ রইলো TrendbNow.Com

The post Blogger দিয়ে PDF Download Website তৈরী করার জন্য আমার দেখা সেরা টেমপ্লেট appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/T1GLWFO
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট