৫ মিনিটে Android Apps তৈরি করুন, কোনো Programming Languages, Technical Skills ছাড়াই !

আসসালামুয়ালাইকুম ! TrickBD তে সবাইকে স্বাগতম। কোনো ভুল হলে দয়া করে ক্ষমা করবেন। বেশি কথা না বলে শুরু করছি।

আমি সোহাগ আবারো হাজির হলাম আপনাদের মাঝে অন্য একটি পোষ্টে, আজকের পোস্ট শুরু করা যাক !

আজকের পোস্ট আমি আপনাদের বলবো কিভাবে ফ্রী তে এন্ড্রয়েড অ্যাপ তৈরি করবেন নিজের ওয়েবসাইটের জন্য, ব্লগের জন্য, অথবা বিজনেস এর জন্য ইত্যাদি।

এমনিতেই তো এন্ড্রয়েড অ্যাপ তৈরি করার জন্য আপনার প্রোগ্ৰামিং ল্যাঙ্গুয়েজ এর নলেজ থাকা প্রয়োজন যেমনঃ JAVA – HTML কিন্তু আজকের পোস্টে এ আপনি জানতে পারবেন যে কিভাবে কোনো :

• Programming Languages

• Technical Skills

• Third-Party-Apps

ছাড়াই ফ্রীতে মাত্র ৫ মিনিটের মধ্যে Android Apps তৈরি করতে পারবেন।

ফ্রী অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করার জন্য সবার প্রথমে আপনি যেকোনো ব্রাউজার (Recommend: Chrome) ওপেন করে AppsGeyser ওয়েবসাইটে যাবেন। (আমি জানি এই ওয়েবসাইটের Alternative Website আছে কিন্তু আমার এই ওয়েবসাইট সহজ এবং ব্যবহার উপযোগী মনে হয়েছে) তারপর আপনি CREATE APP FOR FREE লেখায় ক্লিক করবেন।

তারপর আপনি বেশ কিছু ক্যাটাগরী পেয়ে যাবেন। VPN, Website, Video Calles, Messenger, Betting Apps ইত্যাদি। যেটা আপনার দরকার আপনি সেটায় ক্লিক করুন। উদাহরণ হিসেবে আমি Trickbd ওয়েবসাইটের অ্যাপ তৈরি করে দেখাচ্ছি।

এরপর আপনাকে ৩টি ধাপ পার করতে হবে। প্রথমে যে ওয়েবসাইট এর অ্যাপ বানাতে চান সেটার সঠিক Link/Address তারপর আপনি GET CONTENT লেখায় ক্লিক করে কয়েক সেকেন্ড অপেক্ষা করার পর NEXT এ ক্লিক করবেন।

কি নামে অ্যাপ তৈরি করতে চান, সেই নাম লিখে NEXT করুন।

এরপর আবার আপনাকে ৩টা ধাপ পার করতে হবে। প্রথমে আপনি Default বা গ্যালারি থেকে অ্যাপের Icon বেছে নিন। তারপর ইচ্ছা করলে অ্যাপ কেমন হবে সেটার Preview দেখে, আপনি NEXT এ ক্লিক করুন।

প্রিভিউ দেখা হলে সেটিংস এ যেতে পুনরায় [b]Preview লেখায় ক্লিক করুন।

আপনার প্রিভিউ দেখা হয়ে গেলে CREATE এ ক্লিক করবেন।

অ্যাপ তৈরি করার জন্য আপনাকে Google Account, Facebook I’d অথবা সিম্পলি যেকোনো E-mail – Password দিয়ে প্রথমবারের মতো SIGN UP করতে হবে।

সাইন আপ করা হয়ে গেলে নিচের দেখানো ডাউনলোড ↓ আইকনে ক্লিক করুন।

এবার আপনি ইচ্ছা করলে:

★ নিজে ডাউনলোড না করেই যে কারো ই-মেইল এ অ্যাপ পাঠাতে পারবেন।

★ সরাসরি নিজে ডাউনলোড করতে পারবেন।

★ ডাউনলোড করার জন্য QR Code পাঠাতে পারবেন।

★ Play Store এ প্রয়োজনীয় তথ্য দিয়ে আপনার অ্যাপ Published করতে পারবেন।

আমি অত কিছু করছি না। আমি সরাসরি ডাউনলোড করে আপনাদের দেখাচ্ছি‌। সরাসরি ডাউনলোড করার জন্য .apk (Android Package) rebuild and download new .apk লেখায় ক্লিক করবেন।

ডাইরেক্ট ডাউনলোড এ ক্লিক করার পর অ্যাপ তৈরি হতে ২ থেকে ৫ মিনিট সময় লাগবে। ১০০% হয়ে গেলে নিজে থেকেই ডাউনলোড এর অপশন পেয়ে যাবেন, যদি না পান তাহলে মাত্র একবার ফোনের ব্যাক বাটনে ক্লিক করবেন।

যেহেতু আমার অ্যাপ আমি Play Store এ পাবলিশ করি নি তাই Play Protect অ্যাপ ইন্সটল করার সময় বাঁধা দিবে। আপনি তখন INSTALL ANYWAY লেখায় ক্লিক করে ইন্সটল করতে পারবেন।

ব্যাস ! অ্যাপ তৈরি এবং ইন্সটল হয়ে গেছে।

এভাবেই আপনি অল্প সময়ের মধ্যে সহজেই এন্ড্রয়েড অ্যাপ তৈরি করতে পারবেন।

আরও পড়ুনঃ মোবাইল দিয়ে নতুন মিটারের জন্য অনলাইনে আবেদন করুন – ২০২২

আরও পড়ুনঃ Free Internet 2022

এই পোষ্ট এতটুকুই ! এতক্ষণ সময় নিয়ে পোস্ট পড়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সবাই, আল্লাহ হাফেজ। 🙂

কোনো সমস্যা অথবা কোনো প্রয়োজন হলে আমার Facebook I’d

The post ৫ মিনিটে Android Apps তৈরি করুন, কোনো Programming Languages, Technical Skills ছাড়াই ! appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/LH3B6FK
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট