এইচএসস পরকষর হল লসট জন নন!!

আসসালামু আলাইকুম ট্রিক বিডি এর সকল দর্শক এবং প্রাণপ্রিয় শিক্ষার্থীরা। কেমন আছেন সবাই আশা করছি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি বলেই শুরু করছি আজকের পোস্ট। আমাদের শিক্ষাজীবনের শুরু হয় প্রথমত প্রথম শ্রেণি থেকে এবং এটি এক পর্যায়ে মাধ্যমিক শ্রেণী থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ে পৌঁছায়।


আমরা সাধারণত মাধ্যমিক স্তরকে বলে থাকি এসএসসি এবং উচ্চ মাধ্যমিক স্তরকে বলে থাকি এইচএসসি। আমাদের শিক্ষা জীবনের বড় একটি মাধ্যম এসএসসি এবং এইচএসসি। যেটির পরে শুরু হয় আমাদের স্নাতকোত্তর পড়াশোনা। যেটাকে আমরা গ্র্যাজুয়েশন নামে চিনে থাকি।

বরাবরের মতো প্রতিবছর আমাদের দেশে এইচ এস সি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। এবারও এর ব্যতিক্রম নয়। করোনা মহামারির পর থেকে দেশের শিক্ষা ব্যবস্থার মধ্যে আমূল পরিবর্তন হয়েছে। অনেক জল্পনা কল্পনার পরে আবারও এইচএসসি ২০২৩ শিক্ষাবর্ষের পরীক্ষা হচ্ছে। আমরা অনেকেই জানি পরীক্ষা শুরু হবে আগামী ১৭ই আগস্ট এর পর থেকে।

বলতে গেলে হাতে সময় রয়েছে মাত্র এক মাসের মত। এই স্বল্প সময়ের মধ্যেই আমাদের সকলকে প্রস্তুত নিতে হবে ভালো ফলাফলের জন্য। এর মধ্যেই প্রকাশিত হয়েছে এইচএসসি পরীক্ষার হল লিস্ট। আমাদের মধ্যে অনেকেই জানতে চান তাদের পছন্দের কলেজ থেকে কোথায় তাদের হল হবে বা কোথায় তাদের সিট প্লান হবে।

তোমরা চাইলে এই পোস্টের মাধ্যমে খুব সহজেই তোমাদের কলেজের কোথায় তোমাদের হল হবে সেটি খুঁজে বের করতে পারবে এবং জানতে পারবে তোমাদের কেন্দ্রের স্থান সম্পর্কে। পরীক্ষার হল লিস্ট জানতে হলে নিচে লিঙ্ক দেয়া হচ্ছে এই লিঙ্কে ক্লিক করে pdf ডাউনলোড করে দেখে নিতে পারো তোমাদের কাঙ্খিত হল লিস্ট।

হল লিস্ট জানতে এখানে ক্লিক করুন

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে পুরো পোস্টটি পড়ার জন্য যেহেতু হাতে সময় কম তোমাদের সবার উচিত এখন পড়াশোনা করা এবং খুব ভালো একটি ফলাফল উপহার দেওয়া। লেখার মধ্যে যদি কোন ভুল ত্রুটি থেকে থাকে তাহলে নিজ গুনে ক্ষমা করে দিবেন। ট্রিক বিডি এর সাথেই থাকুন।

যেকোনো প্রয়োজনে আমাকে পাবেন এই লিংকে

আমার ফেসবুক আইডি

The post এইচএসসি ২০২৩ পরীক্ষার হল লিস্ট জেনে নিন!! appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/CT0ZWpl
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট