এক ক্লিকেই Teleport হয়ে দেখুন বিশ্বের বিভিন্ন সুন্দর সুন্দর streetView গুলো (সম্পূর্ন Random ভাবে দেখিয়ে দিবে এই মজার ওয়েবসাইট)

ট্রিকবিডিতে সবাইকে স্বাগতম


পৃথিবীতে আমরা কয়টি বা জায়গা জানি? বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে রয়েছে বিভিন্ন জায়গা যেগুলোর সৌন্দর্য্য কম লোক‌ই জানে। অনেকের চোখের অগোচরে নিরবেই যেন থেকে যায়। ছোটবেলায় বিশ্বভ্রমণ নিয়ে অনেকের আগ্রহ ছিল। বড় হলে এই করবো, ঐ জায়গায় ঘুরতে যাবো ইত্যাদি ইত্যাদি।

কিন্তু বড় হ‌ওয়ার পর আমাদের জীবনগুলো কেমন যেন হয়ে গেছে। ব্যস্ততা,পড়াশোনার চাপ, আর্থিক অসঙ্গতি ইত্যাদি ইত্যাদি নিয়ে আমাদের স্বপ্নগুলো নিভিয়ে যাচ্ছে। কখনো কখনো মনে হড় সবকিছু ছেড়ে চলে যায় দূরে। কিন্তু চারপাশ আমাদের আচ্ছন্ন করে রেখে দেয়।

কিন্তু তাই বলে কি আমরা দেশ বিদেশে ঘুরে বেড়াবো না? প্রযুক্তির এই যুগে এসেও কি আমরা ঘরে বসে শুধু ইউটিউব আর ফেসবুকের ভ্লগ গুলো দেখে দেখে থাকব?

আজকে নিয়ে এসেছি একটি মজার ওয়েবসাইট যেটি আপনাকে নিয়ে যাবে বিশ্বের বিভিন্ন জায়গার স্ট্রিটভিউগুলোতে।দেখিয়ে যাবে ৩৬০° ভিউ।আর সবচেয়ে ভালো বিষয় এগুলো সব‌ই হবে ইন্টারেস্টিং ও মজার। ইউটিউবে যেমন কোনো দেশের খালি কয়েকটি জায়গার‌ই video পাওয়া যায় এখানে তেমন না! পাহাড় থেকে সমুদ্র এই ওয়েবসাইটটিতে আপনার খালি ক্লিক করতেই মন চাইবে ।

ওয়েবসাইট এর নাম MAP CRUNCH


ওয়েবসাইট এর লিংক এখানে দেখে নিন


শুরুতেই আপনাকে একটি random জায়গার স্ট্রিটভিউ দেখিয়ে দিবে।


এরপর অ্যারো চিহ্ন গুলো খেয়াল করূন। Go এ ক্লিক করলেই আপনাকে আরেকটি জায়গার ছবি দেখিয়ে দিবে। এরপর আছে কাস্টমাইজড অপশন। এর জন্য লাল তীর চিহ্নের এখানে ক্লিক করুন।

লাল মার্ক করা জায়গাতে দেখুন Europe আর Asia দেয়া আছে। সেখানে ক্লিক করলেই কান্ট্রিগুলো সিলেক্ট হয়ে যাবে। আবার চাইলেই শুধু দেশগুলো সিলেক্ট করে নিতে পারবেন।

এরপর যেটা সেটি হচ্ছে preference। আপনারা কি ধরনের জায়গার ছবি দেখতে চান। সেটি হতে পারে‌ শহর,কোন ট্যুরিস্ট অ্যাট্রাকশন কিংবা সম্পূর্ণ Random!!

সবকিছু customize করে এরপর উপরে option এ ক্লিক করলেই সেভ হবে। এরপর Go এ ক্লিক করুন আর দেখুন সুন্দর সুন্দর StreetView

চাইলে option এর পাশের গ্যালারি আইকন থেকে সেরাদের সেরা গুলো দেখে নিতে পারবেন।সেখান থেকে কয়েকটি নিচে দেওয়া হলো।




আশা করি ভালো লাগবে। এ ধরনের আরো মজার মজার ওয়েবসাইট এ আপনাদের কেমন আগ্রহ মতামত জানাতে পারেন। চেষ্টা করবো আরো ভালো কিছু দেওয়ার। ট্রিকবিডিতে সাথে থাকুন। ধন্যবাদ

The post এক ক্লিকেই Teleport হয়ে দেখুন বিশ্বের বিভিন্ন সুন্দর সুন্দর streetView গুলো (সম্পূর্ন Random ভাবে দেখিয়ে দিবে এই মজার ওয়েবসাইট) appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/o2ADVfP
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট