আপনার গুগল ড্রাইভে 100-150 জিবি স্টোরেজ নিন একটু টেকনিক খাটিয়ে! Fully safe and secure!

আসসালামু আলাইকুম। TrickBD তে আপনাদেরকে স্বাগতম। আশা করি সকলেই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

আমরা কমবেশি সকলেই ক্লাউড ড্রাইভ হিসেবে বা আমাদের ফোনের গুরুত্বপূর্ণ ফাইলগুলোকে নিরাপদ রাখার জন্য গুগল ড্রাইভ ব্যবহার করে থাকি। কিন্তু google ড্রাইভ আমাদেরকে মাত্র ১৫ জিবি ফ্রি স্টোরেজ দিয়ে থাকে। এর বেশি স্টোরেজ পেতে হলে গুগলের প্যাকেজ কিনতে হয়। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব যে কিভাবে গুগল ড্রাইভ থেকে আনলিমিটেড স্টোরেজ পাবেন।

আমরা যেহেতু প্রতিটি গুগল অ্যাকাউন্ট থেকে ১৫ জিবি করে স্টোরেজ পাই এজন্য আমাদেরকে বেশ কয়েকটি google একাউন্ট খুলতে হবে এবং বাকিটা আমি নিচের স্ক্রিনশটের মাধ্যমে আপনাদেরকে শিখিয়ে দিচ্ছি কিভাবে অনেকগুলো একাউন্ট দিয়ে একটি একাউন্টে স্টোরেজ বাড়িয়ে নেবেন।

সবার প্রথমে যে একাউন্টকে মেইন একাউন্ট বানিয়ে স্টোরেজ ম্যানেজ করতে চান সেটির মেইল এড্রেসটি কপি করে নিন। এরপর বেশ কয়েকটি গুগল একাউন্ট খুলে নিন।

তারপর নিচের স্ক্রিনশট ফলো করে সেটাপ করে নিন।

1.নতুন একাউন্টিতে একটি ফোল্ডার তৈরি করে নিন।


2.এবার ফোল্ডারের Three Dot মেনুতে ক্লিক করুন।

3.এবার শেয়ার বাটনে ক্লিক করুন।

4.এরপর মার্ক করা জায়গায় মেইন গুগল একাউন্টির মেইল এড্রেস দিয়ে সেন্ড বাটনে ক্লিক করুন।

ব্যাস আপনার কাজ শেষ,এভাবে প্রত্যেকটি একাউন্টের স্টোরেজ মেইন একাউন্টে শেয়ার করুন তাইহলে একাউন্ট প্রতি ১৫ জিবি করে স্টোরেজ মেইন একাউন্টে যোগ হবে, এবং ১০মেইল একাউন্ট থেকে শেয়ার দিলে ১৫০জিবি স্টোরেজ পাবেন আপনার মেইন একাউন্টে।

এবার মেইন একাউন্ট থেকে স্টোরেজ এক্সেস করার জন্য ড্রাইভ অপেন করে মেইন একাউন্টটি লগিন করে নিন।

স্ক্রিনশটের মতো Shared বাটনে ক্লিক করুন,এবং এখানে আপনি যে ফোল্ডারগুলোর এক্সেস দিয়েছেন সেগুলো দেখতে পাবেন এবং নিজের ইচ্ছামতো আপলোড করতে পারবেন ফাইল ফোল্ডারের ভিতরে ঢুকে।

আশা করি ট্রিকটি সবার ভালো লাগবে ও কাজে
আসবে।কারণ এমন ট্রিক আমরা অনেকেই জানি না।

ভুলত্রুটিগুলো ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন।
ভালো থাকুন।
আল্লাহ হাফিজ।
-আহমাদ তাজনুর হাবীব


ফেসবুকে আমি
টেলিগ্রামে আমি

The post আপনার গুগল ড্রাইভে 100-150 জিবি স্টোরেজ নিন একটু টেকনিক খাটিয়ে! Fully safe and secure! appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/ToLfMaS
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট