নতুন প্রতরনার ফাঁদ, আপনি যেকোনো সময় একটি ভুলের কারনে পড়তে পারেন বিকাশ প্রতারকের ফাদে।

আসসালামু আলাইকুম আশা করি সবাই অনেক ভাল আছেন।

আজকে কি বিষয়ে কথা বলব তা হয়তো আপনারা টাইটেল দেখে উপলব্ধি করতে পেরেছেন, এখন আমি আপনাদের সাথে শেয়ার করব বর্তমানে একুশে ফেব্রুয়ারি এবং আমি যখন ফেসবুকে ঢুকি, তখন দেখি একটি কমেন্ট যেটি প্রায় পোস্ট ফেসবুক গ্রুপ

এবং বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে যে এই লিংকে ওপেন করে পার্সোনাল ব্যক্তিগত ইনফরমেশন দিয়ে তারপর ওখানে একটি পোস্ট দেবে সেটি কপি করে বিভিন্ন ফেসবুক গ্রুপ পেজ টাইম লাইনে শেয়ার করলে পাঁচ হাজার থেকে দুই হাজার টাকা দিবে।

 

এই লোভে পড়ে আমরা অনেকে এগুলো না বুঝে শেয়ার করতেছি কিন্তু এটা যে আমাদের কত বড় একটা ক্ষতির কারণ হতে পারে সেটা আমরা কেউ বুঝিনা,

তো আমি এ বিষয়ে সতর্ক করার জন্য এই পোস্টটি করছি আর কথা না বলে চলে গেছলাম মেইন আর্টিকেল,

আপনাদের সাথে আমি একটি স্ক্রিনশট শেয়ার করি, আপনারা তাহলে ব্যাপারটি আরো ক্লিয়ার হয়ে যাবেন এবং আমার কথাগুলো আরো ভালোভাবে বুঝতে পারবেন।

তো নিচে স্ক্রিনশটটি লক্ষ্য করুন,

 

 

 

 

 

আপনার এই ইনফরমেশন গুলো দিয়ে আপনাকে সেনসিটিভ ভাবে বোকা বানায় তারা।

 

ধরুন এখানে প্রথমে আপনার নাম চাওয়া হবে, তারপর ওখানে বলা আছে যে আপনি 5000 টাকা আপনার যে বিকাশ অ্যাকাউন্ট নাম্বারে নিতে চান সেই নাম্বারটি দেন এবং মানুষ পাঁচ হাজার টাকার নেওয়ার লোভে নরমাল পাবলিক অরিজিনাল বিকাশ একাউন্ট নাম্বার দিয়ে দেয়,

 

এবং সেই কোন জেলায় থাকে সেটিও দিয়ে দেয় এরপর যখন সাবমিট করে তখন তার এই তথ্যগুলো সেই বিকাশ প্রতারকের কাছে চলে যায়।

এইবার আসে মূল কথায় এখন বিকাশ প্রতারক তখন আপনার দেওয়া এই তথ্যগুলো দেখে এরপর আপনি যে নাম্বারটি দিয়েছিলেন সেই নাম্বারে আপনার কাছে কল দেবে।

তারপর আপনাকে জিজ্ঞেস করবে যে আপনি অমুক জেলার আপনার এটি রিয়াল নাম্বার আপনার নাম এটা তখন দেখবেন,

যে আপনার সাথে কিছু কিছু তথ্য মিলে যাচ্ছে কারণ সেখানে যে যে তথ্যগুলো দেওয়া হয়েছিল আপনি সেই তথ্যগুলো সেই হ্যাকারের কাছে পৌঁছে দিয়েছেন, এবং সেই তথ্যগুলোকে কাজে লাগিয়ে আপনার কাছে আরো ভালো সাজার চেষ্টা করছে আপনাকে আপনার সম্বন্ধে অগ্রিম তথ্য বলে বলে দিচ্ছে,

এরপর এগুলো বলার পর আপনাকে হয়তো বলবে যে আপনার বিকাশ একাউন্ট নষ্ট করে দিবে, এটা করবে ওটা করবে।

 

এগুলো বলে আপনার কাছে তার একটি পিন কোড পাঠাবে এবং সেই পিন কোডটি তাদের বলে দিলে, আপনার বিকাশ একাউন্টটি তাদের হাতে চলে যাবে।

মূলত এটাই হচ্ছে এই ফিশিং এর মূল উদ্দেশ্য।

হ্যাকিং, বাগ বাউন্টি, বিভিন্ন টিপস এন্ড ট্রিকস, এন্ড্রয়েড অ্যাপস সহ সকল প্রিমিয়াম এপস এবং যাবতীয় প্রযুক্তি ইন্টারনেট বিষয়ে ইনফরমেশন পেতে টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে ক্লিক করতে পারেন।

 

তো সবাই ভাল থাকবেন আল্লাহ হাফেজ

 

The post নতুন প্রতরনার ফাঁদ, আপনি যেকোনো সময় একটি ভুলের কারনে পড়তে পারেন বিকাশ প্রতারকের ফাদে। appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/HZgP9Cz
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট