অফ করে ফেলুন পাওয়ার বাটুন আর বিপরীত পাশের ভলিউম ডাউন বাটুন এর স্ক্রিন শর্ট

আস্সালামু আলাইকুম। কেমন আছেন ? আশা করি সুস্থ আছেন এবং খুব ভালো আছেন। দোয়া করি যেন আল্লাহ তায়ালা আপনাকে আরো সুস্থতা দান করেন।

আজকে আপনাদের জন্য ছোট্ট একটি ট্রিক শেয়ার করবো , আশা করি কাজে লাগবে স্মার্টফোন ইউজার দের জন্য । যারা বিষয় টা জানেন তারা এড়িয়ে যাবেন।

তো আজকাল সবাই প্রায় ভালো ভালো স্মার্টফোন ব্যবহার করে। অনেকেরই ফোন এ পাওয়ার বাটুন এর বিপরীত সাইট এ ভলিউম কমানোর বাটুন টা থাকে , বিশেষ করে তারা একটা বিশেষ সমস্যার সম্মুখীন , যখন ই পাওয়ার বাটুন চাপ দেয় স্ক্রিন ওফ করার জন্য তখনই স্ক্রিন শর্ট হয়ে যায় , । এখন অধিকাংশ ফোন বিশেষ করে ভিভো , অপো, রিয়ালমে, মোবাইল গুলো তে পাওয়ার বাটুন এর বিপরীত পাশে ভলিউম কমানোর বাটন থাকে যেমন আমার ফোন এ।

তাই ভাবলাম যে এটা বন্ধ করা নিয়ে একটা পোস্ট দেই , এটা বন্ধ করলে তো আর সমস্যা নেই , এখন সব ফোনেই তো ৩ আঙ্গুল দিয়ে নিচের দিক টান দিলে স্ক্রিন শর্ট হয় ই।

তো এটা বন্ধ করার জন্যই প্রথম ফোন এর সেটিং এ চলে যান ,

তারপর একটু স্ক্রল করে নিচে Convenience Tool এ চলে যানঅনেকের ই এই টুলস থাকেনা , তারা সার্চ অপশন এ screen shot সার্চ করে নিবেন। এটা বিশেষ করে color os এর ফোন গুলো তে থাকে ।

তারপর Screenshot অপশন এ চলে যান ।

তারপর Power And Volume Down Button এই অপশন টা অফ করে দিবেন ।

ব্যাস কাজ শেষ , এর পর থেকে আর স্ক্রিন অফ করার আমি পাওয়ার বাটুন এর সাথে volume down বাটুন চাপ লাগলে আর স্ক্রিন শর্ট হবেনা।

The post অফ করে ফেলুন পাওয়ার বাটুন আর বিপরীত পাশের ভলিউম ডাউন বাটুন এর স্ক্রিন শর্ট appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/6SBTIFx
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট