নতুন কার্যকারী উপায়ে,নিজের নাম ও ছবিসহ গুগল সার্চ র‍্যাংকিং এ আনুন.Get your name & Pic Google search rankings in a new effective way.

নতুন কার্যকারী উপায়ে,নিজের নাম ও ছবিসহ গুগল সার্চ র‍্যাংকিং এ আনুন.Get your name & Pic Google search rankings in a new effective way.

আসসালামু আলাইকুম আজকে আমি আরেকটি নতুন & পুরাতন টপিক নিয়ে আলোচনা করব।

পুরাতন কথাটা এজন্য বললাম যারা এটা সম্বন্ধে জানেন তাদের কাছে হয়তো বা এটি পুরাতন লাগতে পারে,

এবং যারা এটা সম্বন্ধে অলরেডি জানেন না তাদের কাছে এই পদ্ধতিটা সম্পূর্ণ নতুন তো প্রথমে কিছু কথা বলে নেই।

মাঝে মধ্যে যখন আমরা কোন সেলিব্রিটির নাম সার্চ দেই তখন আমরা তার পার্সোনাল ইনফরমেশন সহ কিছু তথ্য এবং তার ছবি দেখতে পাই,

তেমনি যদি এমন হতো আমাদের নাম যখন কেউ গুগলে সার্চ করবে, তখন আমার নাম এবং ছবি সহকারে গুগল এর পেইজে সো করবে।

তো তাহলে কতই না ভালো হতো হ্যাঁ এটি আসলেই ভালো হতো এবং আমাদের সবাইকে ভালো লাগবে যখন আমার বন্ধু বা আপনার বন্ধু যখন আপনার নাম লিখে গুগলে সার্চ করবে, তখন আপনাকে দেখতে পারবে, তখন আপনার নিজের মধ্যে ও একটা এক্সাইটেড অনুভূতি কাজ করবে। এবং আপনার বন্ধু অবাক হবে।

এবং সব থেকে বড় কথা, এভাবে যদি আপনার নিজের সমন্বে,কিছু সাইট গুগল সার্চে আনতে পারবেন, সেইটা কে কাজে লাগিয়ে আপনার ফেসবুক আ্যকাউন্ট ও ব্লু ভেরিফাই করে নিতে পারবেন।

তো অনেক কথা হয়ে গেলো এখন আসি মূল আলোচনায়,

আর একটা কথা বলি এটা সমন্ধে অলরেডি ইউটিউবে টিউটোরিয়াল আছে, তারপরও আমি ট্রিকবিডিতে সার্চ করছিলাম আমি দেখতে চাইছিলাম যে এটা নিয়ে অলরেডি কেউ পোস্ট করছে কিনা কিন্তু আমি খুজে পাই নাই।

আপনারা যদি পান ভালো আর আমি আবারো পোস্ট করেছি কারন অনেকে নতুন যারা এখন এটা সম্বন্ধে জানে না,

তো বিস্তারিত আলোচনা শুরু করা যাক।

প্রথমে আপনারা নিচে দেখানো এই ওয়েবসাইটটি ওপেন করে নেবেন।

এরপর আপনাদের এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে একাউন্ট তৈরি করার জন্য আপনারা এখানে ক্রিয়েট এ নিউ একাউন্ট এখানে ক্লিক করে দেবেন,

তারপর আপনার কাছে একটি একাউন্ট ক্রিয়েট সিস্টেম আসবে যেটা অনেক ইজি প্রথমে এখানে ইউনিক ইউজার নাম দেবেন যেটা সমন্ধে অলরেডি এই নাম কেউ ব্যবহার করেনি তারপর ওখানে যে যে ইনফরমেশন গুলো চাওয়া হয়েছে সেগুলো দেবেন,

তারপর সব শেষে দেখতে পারবেন

ইন্টার দ্য থার্ড লিটার অফ দ্য ইংলিশ আলফাবেট,

এখানে আপনারা বড় হাতের C লিখবেন।

তারপর ক্রিয়েট নিউ একাউন্ট এ ক্লিক করে আপনার একাউন্টটি তৈরি করে নিবেন।

 

এরপর আপনারা নিচের ছবির মত সার্চ অপশন দেখতে পারবেন, এখানে আপনারা যার ওয়েবসাইট কপি করতে চান। তার ওই ওয়েবসাইটের নাম দিতে হবে,

তো আমার ওইখানে হোস্ট করা একটি প্রোট ওয়েবসাইট দিয়ে আপনারা এটি করে নিতে পারেন খুব সহজেই

এখন আপনারা ওখানে সার্চ করবেন, Shofikul Islam

তারপর ওখানে অটোমেটিক শো করবে Shofikul Islam তারপর আপনারা এই নামে ক্লিক করবেন,

এখন আপনারা নিচে দেখানো ওয়েব পেজটির মত একটি পেজ দেখতে পারবেন প্রথমে আপনারা নিচে দেখানো আপলোড অপশনে ক্লিক করে আপনার একটি ছবি আপলোড করে নিবেন,


এর জন্য আপনারা আপলোড অপশনে ক্লিক করবেন, তারপর আপনি যে ছবি আপনার এবাউট ওয়েবসাইটে দিতে চান, সেই ছবিটি এখানে আপলোড করবেন।

 

তারপর নিচে দেখতে পারবেন আপনার ফাইলটির নাম, যেটা আমি এখান থেকে দেখালাম এই নামটি আপনারা কপি করবেন যেটা হচ্ছে আপনার ইমেজ ফাইল নাম।

আপলোড করা শেষে কপি করা হলে আপনারা আবার ব্যাক করবেন এরপর উপরে দেখতে পারছেন,

 

এডিট Edit নামে একটি অপশন এখানে ক্লিক করবেন,

তারপর এখানে সব সার্চ Source Code গুলো দেখতে পারবেন,

এখন আপনারা ইমেজ পরিবর্তনের জন্য অর্থাৎ আমার ছবিটি রিমুভ করার জন্য নিচে দেখানো টেক্সটি কেটে দিবেন,

 

এবং আপনি যে ইমেজটি আপলোড দিলেন সেই ইমেজের যে ফাইল কপি করলেন সেই ফাইলটির নাম এখানে পেস্ট করে দেবেন,

এরপর যেখানে যেখানে আমার নাম আছে আমার ইনফরমেশন দেওয়া আছে সেগুলো রিমুভ করে,

আপনি আপনার মত করে আপনার নাম আপনি কি লিখতে চান আপনার সম্বন্ধে সেগুলো লিখে শেষ করে দেবেন, এরপর আপনাকে আপনার তৈরিকরা ওয়েব সাইট টি পাবলিশ করতে হবে।

তার জন্য আপনারা নিচে সেভ পেজে ক্লিক করলে এটি সেভ হয়ে যাবে, এবং ওয়েবসাইটটি পাবলিশ হবে।

এরপর মাঝেমধ্যে আপনারা এই সাইটটি ওপেন করবেন যেটি আপনি মেক করছেন, আর পাঁচ সাতদিন বা কিছুদিন পর আপনার নাম লিখে গুগলে সার্চ করবেন যদি আপনার নামটা ইউনিক আসে তাহলে এটি সার্চে চলে আসবে, এবং গুগলের প্রথম পেজে দেখাবে।

যেমন আপনারা গুগলে সার্চ করবেন,

teamx 1337 shofikul islam

তাহলে প্রথমে আমার এখান থেকে ক্রিয়েট করা উইকি আলফা পেজটি দেখতে পারবেন, আমার ছবি এবং আমার ইনফরমেশন দেখাচ্ছে।

 

এটি হচ্ছে সার্চ র‍্যাংকিয়ের এর উইকি আলফা পেজ যেটা আপনারা করতে পারবেন।

মূলত এভাবেই আপনারা আপনাদের নিজের নাম এবং ছবি খুব সহজ এবং ক্রিটিক্যাল উপায়ে খুব সহজে গুগলে হোস্ট করতে পারবেন,

যারা নতুন, পোস্টটি পড়ে আপনাদের একটু হলেও উপকার হইছে তারা চাইলে পোস্ট টিতে লাইক কমেন্ট করতে পারেন।

WikiAlpha পেজ এর ডিরেক্ট আ্যাকাউন্ট তৈরি পেজে যাবার জন্য, এবং নিজের ইনফো সেট করার জন্য ক্লিক করুন।

 

হ্যাকিং, বাগ বাউন্টি, বিভিন্ন টিপস এন্ড ট্রিকস, এন্ড্রয়েড অ্যাপস সহ সকল প্রিমিয়াম এপস এবং যাবতীয় প্রযুক্তি ইন্টারনেট বিষয়ে ইনফরমেশন পেতে টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে ক্লিক  পারেন।

 

সবাই ভালো থাকবেন।

 

~ আল্লাহ হাফেজ।

 

 

 

The post নতুন কার্যকারী উপায়ে,নিজের নাম ও ছবিসহ গুগল সার্চ র‍্যাংকিং এ আনুন.Get your name & Pic Google search rankings in a new effective way. appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/m0b91qs
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট