Realistic Graphics এর অসাধারণ একটি Car Racing Pc Game

আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

এই পোস্টে আমরা এমন একটি গেম সম্পর্কে জানবো যা খুবই রিয়্যালিস্টিক একটি গেম তো বটেই তার সাথে এর গ্রাফিক্স একেবারে অতুলনীয়।

Game Name – Dirt Rally 3

Game Developer : Codemasters

Game Size : 13-15 GB

Game Link : http://oceanofgames.com/dirt-3-download-free/

 

Dart Rally 3 হল জনপ্রিয় Rally Racing Franchise এর সর্বশেষ Repetition যা Codemaster company দ্বারা তৈরি এবং প্রকাশিত হয়েছে।

গেমটি র‍্যালি রেসিংয়ের একটি রিয়্যালিস্টিক সিমুলেশন, এতে বিভিন্ন ধরণের গাড়ি, ট্র্যাক এবং আবহাওয়ার অবস্থা রয়েছে।

Dart Rally 3-এর অন্যতম প্রধান বৈশিষ্ট্য হল এর হ্যান্ডলিং মডেল, যা গেমের আগের ভার্সনগুলোর তুলনায় অনেক উন্নত করা হয়েছে।

প্লেয়াররা দেখতে পারবেন যে গেমের গাড়িগুলি weight transfer এবং Tire grip এর উপর বেশি জোর দিয়ে অনেক বেশি রিয়্যালিস্টিকভাবে ম্যানেজ করে। এটি একটি অনেক বেশি চ্যালেঞ্জিং অভিজ্ঞতা দিবে আপনাকে।

গেমটিতে Classic Rally Legend থেকে শুরু করে আধুনিক Rallycross Beast পর্যন্ত বিভিন্ন ধরনের গাড়ি রয়েছে। প্রতিটি গাড়ির নিজস্ব স্বতন্ত্র হ্যান্ডলিং বৈশিষ্ট্য রয়েছে এবং ট্র্যাকে সফল হওয়ার জন্য প্লেয়ারদের সেগুলিকে আয়ত্ত করতে হবে।

ডার্ট র‍্যালি 3-এর ট্র্যাকগুলিও গেমটির একটি প্রধান হাইলাইট। ছয়টি অবস্থান জুড়ে 50টিরও বেশি পর্যায়ের সাথে, প্লেয়াররা গ্র‍্যাভেল থেকে টারমাক পর্যন্ত বিভিন্ন ধরণের Territory তে রেস করার সুযোগ পাবে।

ট্র্যাকগুলিও অত্যন্ত ডিইটেলড, রিয়েলিস্টিক, টাইট এংগেল এবং লাফের বৈশিষ্ট্যযুক্ত করে তৈরি করা হয়েছে যা আপনি যখন খেলবেন তখন বুঝতে পারবেন কতটা সুন্দর অভিজ্ঞতা দেয়।

ঐতিহ্যবাহী র‌্যালি স্টেজ ছাড়াও, গেমটিতে র‌্যালিক্রস ট্র্যাকও রয়েছে, যেগুলো ছোট এবং আরও Intense।

র‌্যালিক্রস রেস ট্র্যাকগুলিতে অনুষ্ঠিত হয় যা ডার্ট এবং অ্যাসফল্টের মিশ্রণ, টাইট কর্নার এবং বিভিন্ন ধরনের বাধা রয়েছে যার জন্য দ্রুত রিফ্ল্যাকশন এবং নির্ভুল ড্রাইভিং প্রয়োজন।

ডার্ট র‍্যালি 3-এর আবহাওয়ার অবস্থাও গেমের একটি প্রধান কারণ যা প্লেয়ারদেরকে আকর্ষণ করবে।

প্লেয়ারদের বৃষ্টি, তুষার এবং কুয়াশার সাথে লড়াই করতে হবে, যা তাদের গাড়ি পরিচালনাকে ব্যাপকভাবে প্রভাবিত করতে পারে। এটি গেমটিতে রিয়্যালিসম এবং চ্যালেঞ্জের আরেকটি স্তর যুক্ত করে।

র‌্যালি রেসিংয়ের ফ্যানদের জন্য ডার্ট র‍্যালি 3 একটি আবশ্যক একটি গেম। গেমটি বিভিন্ন ধরণের গাড়ি, ট্র্যাক এবং আবহাওয়ার পরিস্থিতি সহ একটি অত্যন্ত রিয়্যালিস্টিক এবং Submerged রেসিং অভিজ্ঞতা প্রদান করে।

এটি সিমুলেশন এবং আর্কেড-স্টাইল গেমপ্লের একটি নিখুঁত মিশ্রণ। যা প্লেয়াররা খুব সহজেই বুঝতে পারবে।

ডার্ট র‍্যালি 3 এর আরেকটি দুর্দান্ত দিক হল গেমের ডিটেইলস এর প্রতি মনোযোগ দেওয়া।

গাড়ি এবং ট্র্যাকগুলি অত্যন্ত ডিটেইলড এবং সঠিকভাবে তাদের বাস্তব-জীবনের প্রতিনিধিত্ব করে। গাড়িগুলি বাস্তবসম্মত ক্ষতির মডেলগুলিকে অনুসরন করে তৈরি করা হয়েছে, যার অর্থ প্লেয়াররা তাদের গাড়ির শরীরের কাজের উপর একটি দুর্ঘটনা বা দুর্ঘটনার প্রভাব দেখতে পাবে৷

এটি গেমটিতে বাস্তবতার আরো একটি স্তর যোগ করে এবং প্লেয়ারদের তারা যে গাড়িটি চালাচ্ছে তার সাথে আরও Connected Feel করে।

গেমটিতে একটি Continuous day and night circle এবং পরিবর্তনশীল আবহাওয়ার ফিচারও রয়েছে, যা গেমের সাথে বাস্তবতাকে যোগ করে ।

রেসের সময় আবহাওয়া এবং আলোর অবস্থা পরিবর্তিত হতে আপনি দেখতে পাবেন, যা ভিসিবিলিটি এবং কআর ম্যানেজমেন্টিকে ব্যাপকভাবে প্রভাবিত করতে পারে, যা আরও চ্যালেঞ্জিং এবং অপ্রত্যাশিত অভিজ্ঞতার সৃষ্টি করে।

গেমটিতে একটি বিস্তৃত রিপ্লে সিস্টেমও রয়েছে, যা প্লেয়ারদের বিভিন্ন ক্যামেরা অ্যাঙ্গেল থেকে তাদের রেস রিভিউ করতে এবং এমনকি অ্যাকশনটিকে স্লো বা বিরতি দিতে দেয়।

এটি প্লেয়াররদের তাদের ড্রাইভিং Analysis করতে এবং তাদের ভুল থেকে শিখতে দেয়, যা তাদের ট্র্যাকে তাদের পারফরম্যান্স উন্নত করতে সাহায্য করতে পারে।

ডার্ট র‌্যালি 3 হল একটি চমৎকার র‌্যালি রেসিং গেম যা প্লেয়ারদেরকে অত্যন্ত রিয়্যালিটিভিত্তিক এবং Submerged অভিজ্ঞতা প্রদান করে।

গেমটিতে বিভিন্ন ধরণের গাড়ি, ট্র্যাক এবং আবহাওয়ার অবস্থার ফিচার রয়েছে এবং গেমের সবকিছুই ইমপ্রেসসিভ।

কাস্টমাইজেশন অপশন, ক্যারিয়ার মোড এবং মাল্টিপ্লেয়ার মোড গেমটিতে আরো গভীরতা যোগ করে এবং রিপ্লে সিস্টেম প্লেয়ারদের তাদের ড্রাইভিং এনালাইসিস এবং ইম্প্রুভ করতে দেয়।

আপনি যদি র‍্যালি রেসিংয়ের ফ্যান হোন কিংবা আপনি শুধুমাত্র একটি চ্যালেঞ্জিং রেসিং গেম খুঁজছেন এমন হোন, মানে আপনি যা ই হোন না কেন ডার্ট র‍্যালি 3 অবশ্যই চেক আউট করার মতো একটি গেম।

গেমটির আরেকটি দিক হল অডিও এবং সাউন্ড ডিজাইন। ডার্ট র‌্যালি 3-তে একটি ইমারসিভ এবং রিয়্যালিস্টিক সাউন্ড ডিজাইন রয়েছে যা র‌্যালি গাড়ির Raw Power এবং ইঞ্জিনের গর্জন ক্যাপচার করে।

গেমটিতে আরো রয়েছে খুব সুন্দর Commentary Male ও Female উভেরই যা গেমটির Immersiom এবং Realism কে আরো নিখুত পর্যায়ে নিয়ে যেতে সাহায্য করেছে গেমটিকে ।

গেমের অডিও এবং সাউন্ড ডিজাইন গেমটির একটি গুরুত্বপূর্ণ দিক যা প্লেয়ারদের জন্য আরও Submerged এবং Realistic অভিজ্ঞতা তৈরি করতে সাহায্য করে।

Casual Player থেকে শুরু করে হার্ডকোর সিম রেসার, গেমটি প্রত্যেকের জন্য নিখুঁত চ্যালেঞ্জ অফার করে।

প্লেয়াররা তাদের দক্ষতা এবং পছন্দ অনুসারে অসুবিধা সেটিংস ব্যালেন্স করতে পারে, যা গেমটিকে বিস্তৃত প্লেয়ারদের কাছে Accessible করে তোলে।

গেমটি ক্রমাগত নতুন কন্টেন্টের সাথে আপডেট করা হচ্ছে, এর মানে হল যে প্লেয়াররা রেগুলারলি গেমটিতে নতুন গাড়ি, ট্র্যাক এবং গেম মোড যোগ করার আশা করতে পারে।

এটি গেমটিকে ফ্রেশ রাখে এবং প্লেয়ারদের নতুন চ্যালেঞ্জ এবং এক্সপেরিয়েন্স প্রদান করে।

ডার্ট র‌্যালি 3 একটি অসাধারণ র‌্যালি রেসিং গেম যা প্লেয়ারদের জন্য একটি অসাধারণ অভিজ্ঞতা প্রদান করে।

গেমটিতে একটি ডেভেলপড হ্যান্ডলিং মডেল, বিভিন্ন ধরণের গাড়ি, ট্র্যাক এবং আবহাওয়ার অবস্থা এবং একটি Impressive level এর Details রয়েছে।

কাস্টমাইজেশন অপশন, ক্যারিয়ার মোড এবং মাল্টিপ্লেয়ার মোড গেমটিতে Depth যোগ করে এবং রিপ্লে সিস্টেম Player দের তাদের ড্রাইভিং এনালিসিস এবং ডেভেলপ করতে দেয়।

বিভিন্ন সুবিধা সেটিংস এবং নিয়মিত আপডেটের সাথে, গেমটি প্রত্যেকের জন্য কিছু অফার করে। আপনি র‍্যালি রেসিংয়ের ভক্ত হন বা হোন কিংবা শুধুমাত্র একটি চ্যালেঞ্জিং রেসিং গেম খুঁজে থাকলেও, ডার্ট র‍্যালি 3 অবশ্যই চেক আউট করার মতো। কেননা এই গেম আপনাকে এর ফ্যান বানিয়ে ছেড়ে দিবে ১০০%।

গেমটির আরেকটি দিক যা ডার্ট র‍্যালি 3 কে অন্যান্য র‌্যালি রেসিং গেম থেকে আলাদা করে তা হ্যান্ডলিং মডেল।

গেমটিতে একটি ডেভেলপড ফিজিক্স ইঞ্জিন রয়েছে যা সঠিকভাবে র‍্যালি কার ম্যানেজমেন্টকে অনুকরণ করে। এর মানে হল যে প্লেয়ারদের রিয়্যালিটিভিত্তিক এবং চ্যালেঞ্জিং হ্যান্ডলিং ক্যারেক্টারিস্টিকের সাথে মোকাবিলা করতে হবে, যেমন ওভারস্টিয়ার, আন্ডারস্টিয়ার এবং ওয়েইট ট্রান্সফার।

এর জন্য প্লেয়ারদের তাদের গাড়ির স্পেসিফিক কন্ট্রোল থাকতে হবে এবং র‍্যালি রেসিংয়ের দক্ষতা অর্জন করতে হবে।

গেমটিতে ট্র্যাক এবং অবস্থানগুলির একটি বিস্তৃত পরিসরও রয়েছে যা সত্যিকার Realistic World পর্যায়ের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

এই ট্র্যাকগুলিতে সুইডেনের তুষার এবং বরফ থেকে গ্রীসের রুক্ষ গ্র‍্যাভেল রাস্তা পর্যন্ত বিভিন্ন ভূখণ্ড এবং আবহাওয়ার অবস্থা রয়েছে৷

এই বৈচিত্র্যময় ট্র্যাকগুলি গেমটিকে আরও চ্যালেঞ্জিং করে তোলে এবং গেমটির রিয়ালিটিতে যোগ করে।

এছাড়াও ডার্ট র‍্যালি 3-এর একটি বিশাল এবং ডেডিকেটেড কমিউনিটি রয়েছে, প্লেয়াররা প্রচুর টিউটোরিয়াল, টিপস এবং ট্রিকস এবং এমনকি মোডগুলি খুঁজে পেতে পারে যা তাদের এক্সপেরিয়েন্স ডেভেলপ করতে পারে।

এই কমিউনিটিটি নতুন প্লেয়ারদের জন্য গেমটি শিখতে এবং এটি থেকে আরও বেশি কিছু পেতে প্রচুর সহায়তা করে।

এগুলো ছাড়াও ডার্ট র‌্যালি 3 হল র‌্যালি রেসিং ফ্যান এবং সিমুলেটর রেসিং উৎসাহীদের জন্য একটি আবশ্যকীয় গেম৷

গেমটির উন্নত ফিজিক্স ইঞ্জিন, চ্যালেঞ্জিং হ্যান্ডলিং বৈশিষ্ট্য এবং বিস্তৃত ট্র্যাক এবং অবস্থানগুলি এটিকে বাজারে সবচেয়ে রিয়্যালিস্টিক র‌্যালি রেসিং গেমগুলির মধ্যে একটি করে তুলেছে।

একটি বিশাল ডেডিকেটেড কমিউনিটি, নিয়মিত আপডেট এবং বিভিন্ন অসুবিধা সেটিংস সহ, গেমটি প্রত্যেকের জন্য কিছু না কিছু অফার করে।

আপনি যদি একটি Submerged এবং চ্যালেঞ্জিং র‌্যালি রেসিং গেম খুঁজছেন, তবে ডার্ট র‌্যালি 3 এর চেয়ে আর অন্য দিকে তাকাবেন না।

উপরে উল্লিখিত বৈশিষ্ট্যগুলি ছাড়াও, ডার্ট র‌্যালি 3 একটি Submerged co-driver experience ও অফার করে।

গেমটিতে একটি পূর্ণাঙ্গ কো-ড্রাইভিং সিস্টেম রয়েছে, যেখানে প্লেয়াররা পেস নোট কল করার জন্য একটি কো-ড্রাইভিং ব্যবহার করতে পারে, যা অডিও সিগন্যাল যা প্লেয়ারকে আসন্ন ট্র্যাক বিন্যাস এবং বিপদ সম্পর্কে অবহিত করে।

এটি র‍্যালি রেসিংয়ের একটি গুরুত্বপূর্ণ দিক, এবং গেমটিতে বাস্তবতা এবং সাবমার্জ একটি অতিরিক্ত স্তর যোগ করে।

গেমটিতে ক্লাসিক র‌্যালি কার থেকে আধুনিক ওয়ার্ল্ড র‌্যালি কার পর্যন্ত বিস্তৃত র‌্যালি কারও রয়েছে। প্রতিটি গাড়ি অনন্য, তার নিজস্ব হ্যান্ডলিং বৈশিষ্ট্য সহ, এবং প্লেয়াররা তাদের ড্রাইভিং শৈলীর সাথে সবচেয়ে উপযুক্ত গাড়িটি বেছে নিতে পারে।

এই বৈচিত্র্যময় গাড়িগুলি গেমের বাস্তবতাকে নির্দেশ করে এবং প্লেয়ারদের র‍্যালি রেসিংয়ের বিভিন্ন যুগের অভিজ্ঞতার সুযোগ দেয়।

গেমটির আরেকটি উল্লেখযোগ্য দিক হল এর মাল্টিপ্লেয়ার মোড। প্লেয়াররা রিয়েল-টাইমে বিশ্বজুড়ে অন্যান্য প্লেয়ারদের বিরুদ্ধে অনলাইন রেসে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।

এটি গেমটিতে প্রতিযোগিতা এবং উত্তেজনার একটি স্তর যোগ করে এবং প্লেয়ারদের বিশ্বের সেরা র‌্যালি রেসারদের বিরুদ্ধে তাদের দক্ষতা পরীক্ষা করার সুযোগ দেয়।

গেমটি উন্নত Physics, চ্যালেঞ্জিং হ্যান্ডলিং এবং বিস্তৃত ট্র্যাক এবং অবস্থান সহ একটি Submerged এবং বাস্তবসম্মত অভিজ্ঞতা প্রদান করে।

ডার্ট র‍্যালি 3 এর আরেকটি দিক যা এটিকে অন্যান্য র‍্যালি রেসিং গেম থেকে আলাদা করে তা হল গেমটির ভিজ্যুয়ালে ডিটেইলড মনোযোগ দেওয়া।

গেমটিতে অত্যাশ্চর্য গ্রাফিক্স রয়েছে যা র‍্যালি রেসিংয়ের রুক্ষ সৌন্দর্য ক্যাপচার করে। বাস্তবসম্মত গাড়ির মডেল থেকে শ্বাসরুদ্ধকর পরিবেশ, গেমটি প্লেয়ারদের র‍্যালি রেসিংয়ের জগতে নিমজ্জিত করে।

এটি একটি গ্র‍্যাভেল মঞ্চে গাড়ি দ্বারা লাথি দেওয়া ধুলো এবং ধ্বংসাবশেষ হোক বা সুইডেনের তুষার আচ্ছাদিত ল্যান্ডস্কেপ, গেমটির ভিজ্যুয়াল সত্যিই অসাধারণ।

গেমের আরেকটি গুরুত্বপূর্ণ দিক হল রিপ্লে সিস্টেম। এই সিস্টেম প্লেয়ারদের তাদের দৌড় পর্যালোচনা এবং তাদের ড্রাইভিং বিশ্লেষণ করতে অনুমতি দেয়।

প্লেয়াররা বিভিন্ন এংগেল এবং গতি থেকে তাদের রিপ্লে দেখতে পারে, যা তাদের শক্তি এবং দুর্বলতা সনাক্ত করতে এবং তাদের ড্রাইভিং উন্নত করতে দেয়।

এই রিপ্লে সিস্টেমটি প্লেয়ারদের জন্য একটি অমূল্য হাতিয়ার যারা তাদের ড্রাইভিং দক্ষতা Fine-Tuned করতে চায় এবং আরও ভালো রেসার হতে চায়।

এছাড়াও, গেমটিতে একটি লিভারি এডিটরও রয়েছে, যা প্লেয়ারদের তাদের গাড়ির চেহারা কাস্টমাইজ করতে দেয়।

প্লেয়াররা তাদের গাড়ির জন্য অনন্য এবং Personalized লিভারি তৈরি করতে রঙ, প্যাটার্ন এবং লোগোর বিস্তৃত পরিসর থেকে বেছে নিতে পারেন।

এই বৈশিষ্ট্যটি গেমটিতে Personalized একটি অতিরিক্ত স্তর যুক্ত করে এবং প্লেয়ারদের তাদের সৃজনশীলতা প্রকাশ করতে দেয়।

গেমটির কিছু Screenshots নিচে দেওয়া হলোঃ

আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে। এই গেমটি আপনি আপনার Low End Pc তেও চলাতে পারবেন।

গেমটির Minimum Requirements হলোঃ

• CPU: AMD Athlon™ 64 X2 2.8 GHz, Intel Pentium® D 2.8 GHz

• RAM: 2 GB

• OS: Microsoft Windows XP, Vista or Windows 7

• VIDEO CARD: AMD Radeon™ HD 2000 256 MB, NVIDIA® GeForce® 8000 Series 256 MB

• PIXEL SHADER: 3.0

• VERTEX SHADER: 3.0

• SOUND CARD: Yes

• FREE DISK SPACE: 15 GB

• DEDICATED VIDEO RAM: 256 MB

 

Recommended Requirements :

• CPU: AMD Phenom™ II or Intel® Core™ i7

• RAM: 3 GB

• OS: Windows Vista® or Windows® 7

• VIDEO CARD: AMD Radeon™ HD 6000 Series

• PIXEL SHADER: 5.0

• VERTEX SHADER: 5.0

• SOUND CARD: Yes

• FREE DISK SPACE: 15 GB

• DEDICATED VIDEO RAM: 512 MB

 

তো বুঝতেই পারছেন। আহামরি স্পেকস এর পিসি বা ল্যাপটপের প্রয়োজন নেই আপনার এই গেমটিকে Run করানোর জন্যে।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। ইনশাআল্লাহ দেখা হবে পরের কোনো পোস্টে। ততক্ষনের জন্যে ট্রিকবিডির সাথেই থাকুন।

ধন্যবাদ।
THIS IS 4HS4N
LOGGING OUT….

The post Realistic Graphics এর অসাধারণ একটি Car Racing Pc Game appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/qW5S9e3
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট