এমবি শেষ হয়ে যাবার পর, সিমে টাকা থাকা স্বত্বেও, ডাটা চালু থাকলেও এখন আর সিমের কোনো টাকাও কাটবেনা।

আসসালামু আলাইকুম আজকে শেয়ার করব কিভাবে বাংলালিংক সিমে টাকা কাটাসহ সকল সার্ভিস অফ করতে হবে।

যেটির কারনে-অকারনে আমাদের সিমের টাকা কাটে সেই সব সার্ভিস কিভাবে আমরা বন্ধ করব।

এবং এখানে সবথেকে বড় হাইলাইট ব্যাপারটি হলো আমরা অনেক সময় যখন আমাদের ফোনে এমবি কম থাকে, এবং ফোনে ব্যালেন্স থাকে।

তখন দেখা যায় আমরা এমবি দিয়ে যদি কোন ভিডিও বা যেকোনো জিনিস দেখার জন্য বা ডাউনলোড করার জন্য যখন ডাউনলোড করা শুরু করি,

তখন হঠাৎ সিমের এমবি শেষ হলে আমাদের মেইন ব্যালেন্সে যে টাকাগুলো থাকে সেগুলো সিম কোম্পানি কেটে নিয়ে যায়।

এবং আমাদের ফোনের টাকাগুলো অটোমেটিক কেটে যায় তো আজকে আমরা দেখব যে আমাদের ফোনে যদি টাকা থাকে এবং এ সময় ডাটা অন থাকে তখন যদি আমাদের ফোনের এমবি বা মেগাবাইট শেষ হয়ে যায়,

তারপরও যদি আমরা ডাটা চালু করে রাখি তাহলে আমাদের ফোনের অর্থাৎ সিমের কোন টাকা বা ব্যালেন্স কাটবে না।

উদাহরণ হিসেবে যদি আমি বলি ধরুন আমার ফোনে এখন 10 টাকা আছে এবং ২০০ এমবি আছে এখন আমি হঠাৎ ফেসবুকে ভিডিও দেখতেছি এবং আমার এমবি শেষ হয়ে গেল।

তারপর আমার ফোনে যে দশ টাকা আছে আমার ডাটা কিন্তুু এখনো চালু।

কিন্তু ডাটা চালু থাকার পরেও আমার এই দশ টাকা কেটে নেবে না। কারণ আমি একটি সেটিংস অলরেডি অন করেছি তো এখন আসি মূল কথায়।

.

প্রথমে আপনারা নিচে দেওয়া কোডটি ডায়াল করবেন, তারপর নিচের মত একটি মেসেজ দেখতে পারবেন যে অটোমেটিক আপনার একটি কোড টায়ারের মাধ্যমে আপনি ডাটা চালু করার পর ফোনে টাকা থাকলে যে টাকা কেটে নেয় এই সার্ভিসটি অফ হয়ে গেছে,

 

এখন যদি আপনি কোন কিছু ডাউনলোড করা বা ভিডিও দেখা অবস্থায় সিমে টাকা থাকা সত্ত্বেও এমবি শেষ হওয়ার পরে কোন টাকা কাটবে না।

নোটিসঃ

কোড দিয়ে ডায়াল করে সার্ভিস অফ হওয়ার পর অবশ্যই, অবশ্যই আপনার ফোনের এয়ারো পেলেন বন্ধ করবেন।

এবং তারপর চালু করবেন, নয়তো ফোন বন্ধ করে তারপর ফোন চালু করবেন।

তা না হলে আপনার ইন্টারনেট সেটিং টি কাজ করবে না কেননা সিমটি রিকভার হয়, এর জন্য অবশ্যই আপনাকে ফোন বন্ধ করে চালু করতে হবে অথবা এরোপ্লেন অফ করে চালু করতে হবে।

ডাটা চালু করার পর,টাকা কাটা বন্ধ করার কোডঃ
*121*1*2*1#

সবাই ভালো থাকবেন, ট্রিকবিডির সাথে থাকবেন।

~আল্লাহ হাফেজ।

The post এমবি শেষ হয়ে যাবার পর, সিমে টাকা থাকা স্বত্বেও, ডাটা চালু থাকলেও এখন আর সিমের কোনো টাকাও কাটবেনা। appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/MiSRAm9
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট