হারিয়ে বা চুরি হয়ে যাওয়া ফোনে স্ক্রিন লক দেওয়া থাকলে ফোন টি অফ করতে পারবেনা চোর (ব্যাটারি খুলে নেওয়া ছাড়া)

হেলো বন্ধুরা কেমন আছেন সবাই ?

আশাকরি সবাই ভালোই আছেন।বেশ কিছুদিন পরে আপনাদের জন্য নিয়ে এলাম দারুন একটা পোস্ট,আশাকরি পোস্ট টি আপনাদের সবার অনেক কাজে লাগবে।

lock screen protector

পোস্ট এর টাইটেল দেখে তো বুঝেই গেছেন যে আজকের পোস্ট টির বিষয় কি! আজকে আমরা কথা বলবো ফোন লক অবস্থায় কেউ যেন আপনার ফোনটি যেন অফ করতে না পারে।এখন অনেকেরই মনে এই প্রশ্ন থাকতে পারে এই পোস্ট টির দরকার কি? দরকার আছে ভাই,কি দরকার তা বিস্তারিত বলছি।

পোস্ট এর গুরুত্বপূর্ণতাঃ

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা নিয়মিত যাতায়াত করেন বা বলতে পারেন অনেকেই আছেন যাদেরকে নিয়মিত একটি শিডিউল মেনে চলাফেরা করতে হয়।যেমন ধরেন প্রতিদিন বাড়ি থেকে অফিস,আবার অফিস থেকে বাড়ি।এতে করে প্রায়ই এরকম হয় কারো না কারো ফোন রাস্তায় হারিয়ে যায় বা কেউ ফোনটি চুরি করে নেয়।চুরি করার পরেই তাদের প্রথম কাজ হয় ফোনটি অফ করে দেওয়া।আর অফ করা খুব সিম্পল,পাওয়ার বাটন টা কিছুক্ষণ চেপে ধরে রেখে অফ করে দিলেই হলো।আজকে আমি যে অ্যাপটির কথা বলবো সেটি ইনস্টল করা থাকলে ফোন টা লক থাকা অবস্থায় কেউ অফ করতে পারবে না।(যেহেতু প্রায় সবাই তার স্মার্টফোন এখন সিকিউর করেই রাখে)

এতে করে ফোনটি হারিয়ে বা চুরি হয়ে গেলে অন্তত আপনি কিছু সময় পাবেন Google find my device এর মাধ্যমে ফোনটি কোন এলাকায় আছে তার একটা ধারনা পাওয়ার।চুরি বা হারিয়ে যাওয়া ফোনটি অন্তত ততক্ষণ অফ করতে পারবে না যতক্ষণ না কোন মেকার এর কাছে যেয়ে ব্যাটারী ডিস্কানেক্ট করে নেয়।আর ফোন যদি ওল্ড মডেল মানে রিমুভ-এবল ব্যাটারী হয় তাহলে কিছু করার নেই

আসুন শুরু করিঃ

প্রথমে নিচের দেওয়া লিঙ্ক থেকে অ্যাপ টি ডাউনলোড করে নিন প্লেস্টোর থেকে

অ্যাপ নামঃ Lock Screen Protector

অ্যাপ টা সেটাপ করা খুব সহজ ।ইনস্টল করা হয়ে গেলে ওপেন করুন

How to Recover lost Phone

 

ওপেন করলেই অ্যাপ টি আপনার সামনে বেশকিছু পারমিশন চাইবে।একে একে সব দিয়ে দিন

How to Recover lost Phone

 

তাহলেই অ্যাপটির হোমস্ক্রিন ওপেন হয়ে যাবে। এখন শুধু নিচের অপশন দুইটা চালু করে দেন

How to Recover lost Phone

 

আপনি যদি চান যে কেউ আপনার ফোনে ভুল্ভাল লক স্ক্রিন দিলে এলার্ম বাজবে বা একটা সেলফি উঠে যাবে তাহলে Take Selfie আর Enable Alarm অপশনটি চালু করে রাখতে পারেন।

আশাকরি আপনারা সবাই ভালোভাবে বুঝতে পেরেছেন তারপরও কারো যদি কোনো কিছু বুঝতে সমস্যা হয় তাহলে পোস্ট টি আরও একবার পড়ে নিতে পারেন এতে আপনার বুঝতে সুবিধা হবে অথবা আপনি কমেন্ট ও করতে পারেন।

The post হারিয়ে বা চুরি হয়ে যাওয়া ফোনে স্ক্রিন লক দেওয়া থাকলে ফোন টি অফ করতে পারবেনা চোর (ব্যাটারি খুলে নেওয়া ছাড়া) appeared first on Trickbd.com.



from Trickbd.com https://ift.tt/DIuYHWx
via IFTTT

শেয়ার করুন
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট